শিশুর কান্না থামাতে মুখে আঠা, অত:পর…

শিশুদের আদুরে মুখ দেখলেই যে কারো মন চাইবে একটু আদর করে দিতে। আর মা হলো শিশুর সবচেয়ে বড় আশ্রয়স্থল। শিশুরা কান্না করলে মায়েরা অভিনব সব পদ্ধতিতে কান্না থামানোর চেষ্টা করেন। কিন্তু এক মা তার ছেলে শিশু কান্না করায় মুখ আঠা দিয়ে বন্ধ করে দিয়েছেন।

মর্মান্তিক ও বর্বর এই ঘটনাটি ঘটেছে ভারতের বিহার রাজ্যে। মায়ের হাতে নির্মম নির্যাতনের শিকার ওই শিশুর বাবা বলছেন, তিনি অফিস থেকে ফিরে দেখেন তার স্ত্রী শিশুটির মুখ আঠা দিয়ে বন্ধ করে রেখেছেন। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদন মায়ের হাতে শিশুর এই ভয়াবহ নির্যাতনের খবর প্রকাশিত হয়েছে।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে জানানো হয়েছে, শিশুটির বাবা অফিস থেকে বাসায় ফিরে যখন দেখেন তার ছোট্ট ছেলেটির মুখ আঠা দিয়ে বন্ধ করে রাখা হয়েছে তখন দ্রুত তিনি শিশুটিকে হাসপাতালে নিয়ে যান। শিশুটি এখন বিপদমুক্ত বলে হাসপাতাল কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে।

শিশুটির বাবা বলেন, ‘আমি কিছু কাজ শেষ করে বাড়ি ফিরেছিলাম সেদিন। বাড়িতে এসে দেখি সে (শিশুটি) চুপ করে আছে। কোনো কথা শব্দ করছে না। আমি যখন আমার স্ত্রী শোভাকে তার সম্পর্কে জিজ্ঞেস করি তখন সে বলে যে, সবময় শিশুটি কান্না করায় সে তার মুখ আঠা দিয়ে বন্ধ করে দিয়ে। তাই সে কান্না করতে পারছে না।

আশঙ্কামুক্ত হলেও শিশুটি এখনো হাসপাতলে চিকিৎসাধীন। তার বড় রকমের কোনো ক্ষতি না হওয়ার স্বস্তি প্রকাশ করেছেন মায়ের হাতে নির্যাতিত ওই শিশুটির বাবা। তবে তার স্ত্রীর বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হয়েছে কিংবা হবে কি না তা জানা যায়নি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর