কুষ্টিয়ায় ট্রাক মালিক গ্রুপ দ্বন্দ্বে শ্রমীকদের কর্মবিরতি

কুষ্টিয়া জেলা ট্রাক মালিক গ্রুপ ও কুষ্টিয়া জেলা ট্রাক মালিক সমিতির দ্বন্দ্বের কারণে শ্রমিকরা ন্যায্য পাওনা হইতে বঞ্চিত তারই আলোকে কুষ্টিয়া জেলা ট্রাক ট্রাক্টর এর কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন রেজি নং ১১১৮খুলনা এর কার্যনির্বাহী পরিষদের ২ জুলাই জরুরী সভার সিদ্ধান্ত মোতাবেক সকল পণ্য পরিবহনকারী শ্রমিক আগামী ৩ জুলাই হতে অনির্দিষ্টকালের জন্য পন্য পরিবহনকারী শ্রমিকরা কর্মবিরতী পালন করছে।

এই কর্মবিরতিতে মালিকরা পড়েছে বিপাকে তাদের নিত্য প্রয়োজনীয় পূর্ণ ও কাঁচামাল সরবরাহ করতে পারছে না মালামাল নষ্ট হচ্ছে । কুষ্টিয়া শহরের খাজানগরে এই শ্রমিকদের একটি বড় অংশ কাজ করে সেখানে খোঁজ-খবর নিয়ে জানা যায় অনেক মিল মালিকরা শ্রমিকদের এই আন্দোলনের কারণে ট্রাক লোড আনলোড করতে পারছে না। চরম অসুবিধার ভিতর পড়েছে মিল মালিকরা। এদিকে মালিকপক্ষরা বলছেন শ্রমিকদের দাবি আদায়ের বিষয়ে আমরা ভেবে দেখছি। তবে এখনই কিছু বলতে পারছি না তবে আলোচনা চলছে।

এই কর্মবিরতিতের বিষয়ে কুষ্টিয়া জেলা ট্রাক ট্রাক্টর কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন রেজি নং ১১১৮ খুলনা এর সাধারণ সম্পাদক ওমর ফারুক বলেন সেই আদিকাল থেকে শ্রমিকদের যে মজুরি দশ টাকা কমিশনে চলে আসছে তা এখনও বিদ্যমান রয়েছে। সকল জিনিসের দাম উর্ধগতি এখন আমরা কি করব আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত শ্রমিকরা এই কর্মবিরতি পালন করে যাবে।

আমাদের দাবি হলো ১. ড্রাইভার হেলপার এর বেতন ভাতা বৃদ্ধি করতে হবে, ২. নিয়োগপত্র প্রদান করতে হবে,৩. দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত শ্রমিকদের সকল খরচ বহন করতে হবে,৪, কোথায় কোথায় শ্রমিক ছাঁটাই বন্ধ করতে হবে। আমাদের এই দাবিগুলো মালিকপক্ষরা মেনে নিলে আমরা এ কর্মবিরতি থেকে অব্যাহত নেব তা না হলে আরো কঠোর থেকে কঠোর আন্দোলনে যাবো আমরা।

মোশারফ/বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর