সচিবের গাড়ি ব্যবহার করছে নারী ঠিকাদার !

গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রনালয়ের অডিট অনুবিভাগের অতিরিক্ত সচিব কাজী ওয়াছি উদ্দিনের নামে বরাদ্ধকৃত মিতসুবিসি পাজেরো গাড়ীটি (ঢাকা মেট্রো-ঘ-১৩-৪৩০১) এখন ব্যবহার করছে রুকাইয়া রওশন নামের এক ঠিকাদার।

জানা গেছে,মানিকগঞ্জের ঘিওর –উপজেলার সিংজুরি ভায়া কামারজাগী সংযোগ সড়কের ৫শ’ মিটার রাস্তার উন্নয়ন কাজ বাস্তবায়ন করছে মেসার্স মান্নান ট্রেডার্স। ঐ কাজের মনিটরিং করছেন রুকাইয়া রওশন নামের একজন মধ্য বয়সী নারী। তিনি দুই মাসেরও অধিক সময় ধরে পাজেরো গাড়িটি নিয়ে প্রতিদিন সাইট ভিজিটে আসেন।

বিষয়টি এলাকাবাসীদের মনে সন্দেহের উদ্বেগ ঘটলে তারা মানিকগঞ্জ জেলা প্রেসক্লাবের সাংবাদিকদের জানান। খবর পেয়ে সাংবাদিকরা ঐ গাড়ির অবস্থান ক্যামেরা বন্দি করেন।

রুকাইয়াকে গাড়ির মালিকানা বিষয়ে প্রশ্ন করলে তিনি নিজেকে সাংবাদিক দাবি করে বলেন, গাড়িটি অতিরিক্ত সচিব কাজী ওয়াছি উদ্দিনের। আপনি কি ভাবে এই গাড়িটি ব্যবহার করছেন এমন প্রশ্নের জবাব না দিয়ে তিনি বলেন সব প্রশ্নের জবার দিতে আমি বাধ্য নই।

ঐ গাড়ীর ড্রাইভার আতিকুর রহমান বলেন, ২/৩ দিন পর পর স্যারের গাড়ী নিয়ে মানিকগঞ্জে ঘিওরে কাজের মনিটরিং করতে রুকাইয়া ম্যাডামকে (স্যারের গেষ্ট) নিয়ে আসি।

এ বিষয়ে ঠিকাদারী প্রতিষ্টান মান্নান ট্রেডার্সের মালিক আ্ব্দুল মান্নান জানান, রুকাইয়া রওশন আমার ব্যবসায়িক পার্টনার। তবে গাড়ীটি কার তা আমার জানা নাই।

ঘিওর উপজেলা নির্বাহী কর্মকর্তা হামিদুর রহমান জানান, সরকারী গাড়ি ব্যবহারে সুনিদিষ্ট নীতিমালা রয়েছে। যদি কেউ নীতিমালা অমান্য করে গাড়ির অপব্যবহার করে সেটা আইনসিদ্ধ হবে না।

এ বিষয়ে সরকারী যানবাহন অধিদপ্তরের সড়ক বিভাগের পরিচালক মোহাম্মদ মাহবুব শাহীন (অতিরিক্ত সচিব) জানান, খোজঁ নিয়ে দেখেছি গাড়ীটি আমাদের নয়।

অতিরিক্ত সচিব কাজী ওয়াছি উদ্দিনের মোবাইল ও হোয়াটসঅ্যাপে বার বার যোগাযোগের চেষ্ঠা করা হলেও তিনি কোন সাড়া দেননি।

তবে গৃহায়ন ও গণপূর্ত সচিবের একান্ত সচিব মুহাম্মদ মোজাম্মেল হোসেন খান জানান, গাড়ীটি স্যারের। তিনি শনিবার মানিকগঞ্জে গিয়েছিলেন এবং ফিরে এসেছেন।

সজল/বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর