একমাত্র সম্বল চুরি হওয়া সেই বৃদ্ধকে রিকশা দেয়ার ঘোষণা রাব্বানীর

মসজিদে নামাজ পড়তে গিয়ে জীবিকার্জনের একমাত্র সম্বল হারানো সেই তাজুল ইসলামকে মোটরচালিত রিকশা উপহার দেয়ার ঘোষণা দিয়েছেন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও ডাকসুর সাবেক জিএস গোলাম রাব্বানী।

রোববার (৩ জুলাই) সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে এক পোস্টের মাধ্যমে এ তথ্য জানান তিনি।

গোলাম রাব্বানী জানান, টিম পজিটিভ বাংলাদেশ (টিপিবি) এর পক্ষ থেকে ‘দেশরত্ন শেখ হাসিনার ভালোবাসার উপহার’ হিসেবে অসহায় তাজুল ইসলাম চাচাকে একটি নতুন মোটরচালিত রিকশা উপহার দেয়া হবে ইনশাআল্লাহ।

তিনি আরও জানান, নোয়াখালী সদর, এজবালিয়া ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য ও ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি, মো. জসিম উদ্দিনের ভাইয়ের সঙ্গে কথা হয়েছে আমার। তার মাধ্যমে নতুন রিকশা বানানোর অর্ডার দেয়া হয়েছে।

নোয়াখালী সদর উপজেলার এজবালিয়া ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের বাসিন্দা তাজুল ইসলাম (৮২)। নামাজ পড়তে গিয়ে একমাত্র সম্বল হারিয়ে দিশেহারা হয়ে পড়েন তিনি। যেন মাথার ওপর আকাশ ভেঙে পড়েছে।

শনিবার (২ জুলাই) রাতে বৃদ্ধ তাজুল ইসলাম বলেন, ৬ মেয়ে আর একমাত্র প্রতিবন্ধী ছেলে নিয়ে তার সংসার। ৩০ বছর ধরে প্যাডেল রিকশা চালাচ্ছিলেন তিনি। প্রতিদিন ২০০-৩০০ টাকা আয় হতো। রিকশা চালিয়েই মেয়েদের বিয়ে দিয়েছেন। প্রতিবন্ধী ছেলের বয়স ৪৫ বছর। কথাগুলো বলতেই হাউমাউ করে কান্নাকাটি শুরু করেন তিনি।

তিনি বলেন, গত মে মাসের ২৫ তারিখে নোয়াখালী পৌরসভার পাশে রিকশা রেখে নামাজ পড়তে যাই। নামাজ পড়ে এসে দেখি রিকশা নেই। চুরি হয়ে গেছে। কোনো দিন কারও কাছে হাত পাতিনি। এখন সংসার চালানো নিয়ে দুশ্চিন্তায় আছি। সামনে ঈদ। কীভাবে কি করব বুঝতে পারছি না।

তাজুল ইসলাম আরও বলেন, ডান চোখে দেখতে পারি না। গত একমাস রিকশা না চালাতে পেরে লাখ টাকার মতো দেনা হয়ে গেছে। এদিকে তার শরীরটাও কিছুটা খারাপ। সবমিলিয়ে শারীরিক ও মানসিক চাপে দিন কাটছে।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ারুল ইসলাম বলেন, বৃদ্ধ আমাদের কাছে কোনো অভিযোগ করেন নি। অভিযোগ করলে আমরা আইনগত ব্যবস্থা গ্রহণ করতাম। তারপরও বিষয়টি নিয়ে আমরা কাজ করবো।

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর