‘এভিয়েশন বিশ্ববিদ্যালয় উত্তরাঞ্চলে সেন্টার অব এক্সিলেন্সে পরিনত হবে’

বিমান বাহিনীর প্রধান এয়ার ভাইস মার্শাল আব্দুল হান্নান বলেছেন, বিএসএমআরএএইউ এই অঞ্চলের জন্য সেন্টার অব এক্সিলেন্সে পরিনত হবে।

রবিবার (৩ রা জুলাই) সকালে লালমনিরহাট সদর উপজেলায় বিমান বাহিনী রক্ষণাবেক্ষণ ইউনিটের নিজস্ব জায়গায় দেশের প্রথম এভিয়েশন বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন এন্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের একাডেমিক সেশনের উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন তিনি।

সবার উদ্দেশ্যে তিনি বলেন, বিশ্ববিদ্যালয়টি ২০২০ সালে ঢাকা ক্যাম্পাসে যাত্রা শুরু করলেও এর স্থায়ী ক্যাম্পাস হবে লালমনিরহাটে। তার প্রস্তুতি হিসেবে ফিজিবিলিটি স্টাডি ও মাস্টার প্লান তৈরি করে একটি ত্রিপাক্ষিক চুক্তি হয়েছে চলতি বছরের ফ্রেব্রুয়ারি মাসে। তবে স্থায়ী ক্যাম্পাস তৈরি না হওয়া পর্যন্ত বিমান বাহিনীর নিজস্ব যায়গায় অস্থায়ী একটি একাডেমীক ভবন ও একটি আবাসিক ভবন দিয়ে বিশ্ববিদ্যালয়ের কাজ চলমান থাকছে।

তিনি আরও বলেন, এটি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি স্বপ্নের প্রকল্প। বিশ্ববিদ্যালয়টি অত্র অঞ্চলের একটি সেন্টার অব এক্সিলেন্সে পরিনত হবে। আগামী ২০৪১ সালের মধ্যে মধ্যে দেশে একটি এভিয়েশন হাবে রুপান্তরিত হবে। বিশ্বব্যাপী এভিয়েশন এন্ড অ্যারোস্পেসের জন্য বিএসএমআরএএইউ একটি কৌশল গত হাতিয়ার হিসেবে কাজ করবে।এটি উত্তরাঞ্চলের তরুণ প্রজন্মের জন্য একটি সম্ভাবনার নতুন দিগন্ত উন্মেচিত হবে।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয় এবং প্রো-ভিসি, সেনাবাহিনী, র্যাব ও পুলিশের উদ্ধর্তন কর্মকর্তা, জেলা প্রশাসক আবু জাফর, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট মতিয়ার রহমান, পৌর মেয়র রেজাউল করিম স্বপন প্রমুখ।

মিজানুর/বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর