‘পানি অনেক নেমে গেছে, মানুষের দুর্ভোগ রয়ে গেছে’

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেছেন, সুনামগঞ্জসহ সকল বন্যাকবলিত এলাকার ক্ষতিগ্রস্ত মানুষ যাতে পুনরায় ঘুরে দাঁড়াতে পারে, সে জন্য সব ব্যবস্থা গ্রহণ করবে সরকার। শনিবার (২ জুলাই) দুপুরে সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলা পরিষদ ও প্রশাসনের আয়োজনে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

ডা. মো. এনামুর রহমান বলেন, পানি অনেক নেমে গেছে, কিন্তু মানুষের দুর্ভোগ রয়ে গেছে। অনেক ঘরবাড়ি, মজুতকৃত খাবারসহ ঘরের ব্যবহৃত জিনিসপত্র নষ্ট হয়েছে। এখানকার মানুষের দাবি আমরা যেন মানবিক সহায়তা কার্যক্রম চালিয়ে যাই। আমরা সিদ্ধান্ত নিয়েছি নগদ অর্থ, চাল ও শুকনো খাবার বিতরণ কার্যক্রম আরও দুই সপ্তাহ চালিয়ে যাব।

এ সময় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত কমিটির সদস্য এ বি এম তাজুল ইসলাম, সুনামগঞ্জ ৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ-১ সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, ফরিদপুর-৪ সংসদ সদস্য মুজিবুর রহমান চৌধুরী নিক্সন, দিনাজপুর-৬ সংসদ সদস্য শিবলী সাদিক, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সচিব কামরুল হাসান, সুনামগঞ্জ পৌর মেয়র নাদের বখত, যুবলীগের কেন্দ্রীয় কমিটির উপসাংস্কৃতিকবিষয়ক সম্পাদক ফজলে রাব্বি স্মরণ, ধর্মপাশা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোজাম্মেল হোসেন রুকন প্রমুখ।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর