ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড অর্জন বাকৃবির সাত শিক্ষার্থীর

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) রোভার স্কাউট গ্রুপের সাতজন রোভার প্রথমবারের মতো ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড’ অর্জন করেছেন। অগ্নি নির্বাপণ, বন্যা, জলোচ্ছ্বাস, আপদকালীন উদ্ধার, ত্রাণসামগ্রী সংগ্রহ ও বিতরণ ইত্যাদি কাজে আত্মনিবেদন করায় সাহসী ও গৌরবময় স্বীকৃতি স্বরূপ বাংলাদেশ স্কাউটস কর্তৃক এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

শুক্রবার (১ জুলাই) বিষয়টি নিশ্চিত করেন বাকৃবি রোভার স্কাউট গ্রুপের সিনিয়র রোভারমেট ও গ্রুপ সম্পাদক মো. মিলন হোসেন।

গত সোমবার (২৭ জুন) জাতীয় কাউন্সিলের ৫০তম (সুবর্ণ জয়ন্তী) বার্ষিক সাধারণ সভায় এ অ্যাওয়ার্ডের জন্যে মনোনীতদের নাম তালিকা আকারে ঘোষণা করে বাংলাদেশ স্কাউটস। এ তালিকায় বাকৃবির সাত জন শিক্ষার্থীর নাম উঠে আসে। অ্যাওয়ার্ডের জন্য মনোনীত শিক্ষার্থীরা হলেন মো. মিলন হোসেন, ইবনুল ফাইয়াজ, অঞ্জন মল্লিক, মো. রনি হাসান, মাহফুজা আক্তার মিষ্টি, মো. রায়হান উদ্দিন এবং জিসান মোস্তাসিন।

সিনিয়র রোভারমেট ও গ্রুপ সম্পাদক মো. মিলন হোসেন বলেন, স্বীকৃতি সব সময়ই কাজের প্রতি আগ্রহ ও উদ্দীপনা বাড়িয়ে দেয়, আমার ক্ষেত্রেও ব্যতিক্রম নয়। এই আগ্রহ ধরে রেখে ভবিষ্যতে আরও বেশি বেশি সামাজিক উন্নয়নমূলক কাজে নিয়োজিত রাখার চেষ্টা করবো। দেশের ২য় সর্বোচ্চ প্রেসিডেন্টস রোভার স্কাউটস অ্যাওয়ার্ড প্রাপ্তির সাথে এবার ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড নতুন মাত্রা যোগ করেছে। বাকৃবির সংগঠন হিসেবে বিশ্ববিদ্যালয়কে জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে প্রতিনিধিত্ব করা সকল রোভারদের জন্যে এ অর্জন আরও উৎসাহ প্রদান করবে বলে আশা করছি।

ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ডের পরের ধাপে কাজের ধারাবাহিকতায় নাম্বার টু দি ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড প্রদান করায় হয়। এরপর রোভার স্কাউটের সর্বোচ্চ সম্মাননা হিসেবে প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

মুন/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর