পুতিনকে নিয়ে জি-৭ নেতাদের রসিকতা, দিলেন কড়া জবাব

জার্মানিতে অনুষ্ঠিত জি-সেভেন বৈঠকের মধ্যাহ্নভোজে আন্তর্জাতিক জোটটির নেতারা রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে নিয়ে রসিকতা করেন।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন পুতিনের খোলা শরীরের ছবি প্রসঙ্গে মজা করে বলেন, আমরাও কি আমাদের কোট খুলে ফেলব? আমাদেরও কি সম্পূর্ণ পোশাক খুলে ফেলা উচিত। রসিকতার ছলে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বলেন, আমাদেরও দেখাতে হবে যে, আমরা পুতিনের চেয়ে দৃঢ়।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন জি-সেভেন নেতাদের রসিকতার জবাব দিয়েছেন। তিনি বলেন, আমি জানি না তারা ঠিক কতটুকু কাপড় খুলতে চেয়েছিলেন। কোমর পর্যন্ত, নাকি কোমরের নিচে। তবে আমি মনে করি তারা সেটা করলে জঘন্য দেখাবে।

পুতিন বলেন, ছবিতে ভালো দেখাতে হলে অ্যালকোহল কমাতে হবে এবং খেলাধুলায় অংশ নিতে হবে।

প্রকৃত ঘটনা হলো— জি-সেভেন নেতারা পুতিনের ২০০৯ সালের একটি ছবির দিকে ইঙ্গিত করে ওই রসিকতা করেন। পুতিনের ওই ছবিতে দেখা যায়, মাথায় কাউবয় টুপি, আর পরনে খাকি প্যান্ট। সাইবেরিয়ার তুবা অঞ্চলে খালি গায়ে ঘোড়ার পিঠে চড়ে ঘুরছেন তিনি। এ ছাড়া আরেকটি ছবিতে তাকে খালি গায়ে মাছ ধরতে দেখা যায়। সূত্র: বিবিসি

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর