ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত ঢাবির লাল বাস চালুর দাবি শিক্ষার্থীদের

দক্ষিণবঙ্গের মানুষের তথা সারা বাংলাদেশের মানুষের দীর্ঘদিনের প্রত্যাশা স্বপ্নের পদ্মা সেতু চালু হওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ঐতিহ্যবাহী ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত পর্যন্ত বাস চালুর দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ফরিদপুর জেলার শিক্ষার্থীরা। তারা ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানকে বাস চেয়ে একটা আবেদন করেছে।

বৃহস্পতিবার (৩০ জুন) বিকালে উপাচার্যের কার্যালয়ে গিয়ে ফরিদপুর জেলার জেলার শিক্ষার্থীদের উপাচার্য বরাবর এ আবেদন জানান।

আবেদনে বলা হয়, গত ২৫ জুন স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন হওয়ার পর দক্ষিণবঙ্গের মানুষের দীর্ঘদিনের প্রত্যাশা পূর্ণতা পেয়েছে। সেতু না থাকায় শিক্ষার্থীদের বাড়ি পৌঁছানো কষ্টকর ছিলো। কিন্ত বর্তমানে সুযোগ হয়েছে স্বপ্নের ঢাবির লাল বাসে চড়ে নিরাপদে বাড়ি পৌঁছানোর। সেখানে আরও বলা হয় দক্ষিণবঙ্গের ২১টি জেলার প্রবেশদ্বার ভাঙ্গা গোলচত্বর, ঢাবি টু মাওয়া যে বাসটি আছে সেটা ভাঙ্গা গোলচত্বর পর্যন্ত বর্ধিত করার দাবি জানায় শিক্ষার্থীরা। হাইওয়ে এক্সপ্রেসে ঢাবি টু ভাঙ্গা পর্যন্ত দূরত্ব ৭৮ কিলোমিটার, যেতে সময় লাগবে দেড় ঘন্টা।

২০১৬-১৭ শিক্ষাবর্ষের মো. আব্দুর রহমান বলেন, স্বপ্নের পদ্মা সেতু বাস্তবায়ন হওয়ায় শরীয়তপুরের ঢাবি শিক্ষার্থীদের কাছে লাল বাস এখন প্রাণের দাবি হয়ে দাঁড়িয়েছে। শরীয়তপুরের পাঁচ শতাধিক শিক্ষার্থী ঢাবিতে পড়াশোনা করছেন। ঢাবির বাস অলরেডি মাওয়া পর্যন্ত যায়। নদীর ওপারেই শরীয়তপুর। সেতু হয়ে যাওয়ায় এখন আর বাধা রইল না।যেখানে ঢাবি টু নরসিংদী, গাজীপুর এর মত যানজট পূর্ন রাস্তায় ঢাবির বাস চলাচল করছে সেখানে এই বিপুল সংখ্যক শিক্ষার্থীদের চাওয়া যুক্তিযুক্ত।

ফরিদপুর জেলা ছাত্রকল্যাণ সমিতির সভাপতি শিহাবুল রিজওয়ান জানান, এটি আমাদের যৌক্তিক দাবি, এ দাবি পূরণ হলে দক্ষিণবঙ্গের শিক্ষার্থীরা ভিসি স্যারের প্রতি কৃতজ্ঞ থাকবে।

ফরিদপুর জেলার ঢাবি শিক্ষার্থী শাহারিয়া নাজিম শাওন জানান, এই বাস চালুর মাধ্যমে দক্ষিণবঙ্গের ২১টি জেলার ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা উপকৃত হবে। আমরা নতুন কোনো রুট চাইনি আমরা যে বাসটা মাওয়া পর্যন্ত রয়েছে সেটি যেন ভাঙ্গা পর্যন্ত বর্ধিত করা হয় তার দাবি জানিয়েছি। ভাঙ্গা গোলচত্বর পর্যন্ত ঢাবির লাল বাস চালু হলে দক্ষিণবঙ্গের হাজারো ঢাবি শিক্ষার্থীরা পদ্মা সেতুর সুফল ভোগ করতে পারবে।

রাকিবুল/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর