পাচারকালে ৭১ লক্ষাধিক টাকার বার্মিজ চোরাই পণ্যসহ আটক-৩, ট্রাক জব্দ

কক্সবাজারের টেকনাফে শুল্ক ফাঁকি দিয়ে পাচারকালে ৭১ লাখ ৬৯ হাজার টাকার বার্মিজ বিভিন্ন চোরাই পণ্যসহ ৩ জনকে গ্রেফতার করেছে বর্ডার গার্ড ব্যাটালিয়ন (২ বিজিবি)। এসময় জব্দ করা হয়েছে পাচারকাজে ব্যবহৃত ট্রাকটি।

বৃহস্পতিবার (৩০ জুন) সন্ধ্যায় উপজেলার হোয়াইক্যং বিজিবি সড়ক তল্লাশী চৌকিতে এসব পণ্যসহ তাদের গ্রেফতার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন ২ বিজিবি অধিনায়ক লে. কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার।

ধৃতরা হলো- উপজেলার সাবরাং ইউনিয়নের আব্দু সালামের ছেলে ইয়াছিন আরাফাত (২৮), হ্নীলা ইউনিয়নের জাদিমুরার আবু শামার ছেলে নুরুল আলম (৫৫), বান্দরবান, নাইক্যংছড়ি থানার মৃত এখলাছ মিয়ার ছেলে মো. আব্দুল্লাহ (২৮)।

বিজিবি অধিনায়ক জানান, টেকনাফ থেকে কক্সবাজার অভিমুখে ছেড়ে আসা (সিলেট-ট-১১-০১৮৭) নাম্বার একটি ট্রাক হোয়াইক্যং সড়ক তল্লাশী চৌকিতে পৌছালে চালক ও আরোহীদের আচরন সন্দেহ হয়।

এসময় গাড়িতে বহনকৃত পণ্যের কাগজ পত্র যাচাই করে শুল্ক ফাঁকি দিয়ে পাচারের দ্বায়ে ৭১ লাখ ৬৯ হাজার টাকা মূল্যমানের ৫৬৬ প্যাকেট কফি, ৩৬১ সেট থামি, বেবী সেট ৯০ পিস, ২ বস্তা তেতুল আঁচার, ৫৪ মন সুপারি, ১৫ বস্তা নুডলস, ১০৫ মন শুটকি, ৫০ বস্তা লাপাচু জব্দ করা হয়। এসময় পাচার কাজে ব্যবহৃত ৫০ লাখ টাজা মূল্যমানের গাড়িটিও জব্দ করা হয়।

আইনী পক্রিয়া শেষে ধতদের টেকনাফ থানায় এবং জব্দকৃত গাড়ি ও পন্য গুলো টেকনাফ শুল্ক স্টেশনে জমাদেয়া হবে বলে জানিয়েছেন বিজিবির এই কর্মকর্তা।

বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর