৮ এপিবিএন এর অভিযানে ১৬ মাসে ১৯ লক্ষ ইয়াবা জব্দ!

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প-৯ এ অভিযান চালিয়ে ৮ হাজার পিস ইয়াবা বড়ি উদ্ধার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। এসময় কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

বৃহস্পতিবার ভোরে ক্যাম্প-৯ এর এ/৪ ব্লকের ‘লার্নিং সেন্টার’ সংলগ্ন রাস্তার উপর থেকে এসব মাদক জব্দ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন ৮ এপিবিএন এর অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) কামরান হোসেন।

তিনি জানান, উখিয়া পানবাজার পুলিশ ক্যাম্পের লার্নিং সেন্টারের সামনে এক ব্যক্তির গতিবিধি সন্দেহ হলে তাকে থামার সংকেত দেয় এপিবিএন সদস্যরা। এসময় পুলিশের উপিস্থিতি টেরপেয়ে লোকটি তার হাতে থাকা ব্যাগটি ফেলে পার্শ্ববর্তী পাহাড়ি পথ ধরে পালিয়ে গেলে তাকে গ্রেফতার করা সম্ভব হয়নি। পরে ব্যাগটি উদ্ধার করে তার অভ্যান্তরে থাকা ৮ হাজার পিস ইয়াবা বড়ি জব্দ করা হয়।

এছাড়াও গেলো বছরের জানুয়ারী থেকে চলতি জুন পর্যন্ত মোট ১৬ মাসে ১৯ লক্ষ পিস ইয়াবা জব্দের ঘটনায় ৩৩৫টি মামলায় মোট ৪৩৮ জনকে গ্রেফতার করেছে ৮ এপিবিএন।

৮ এপিবিএন এর অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) কামরান হোসেন জানান, ১১টি রোহিঙ্গা ক্যাম্পে আইন শৃংখলা রক্ষার পাশাপাশি মাদক নির্মূলে বিশেষ অভিযান অব্যাহত রয়েছে। ক্যাম্প গুলোতে মাদক কারবার শূন্যের কৌটায় নামিয়ে আনতে ৮ এপিবিএন বিশেষ একটি পরিকল্পনা হাতে নিয়েছে।

বিশেষ প্রতিনিধি/বার্তাবাজার/কে এইচ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর