মেঘনা-ডাকাতিয়ায় অবৈধভাবে বালু উত্তোলন, ৯ ড্রেজার মেশিন জব্দ

লক্ষ্মীপুরের রায়পুরে-মেঘনা ও ডাকাতিয়া নদীতে অপরিকল্পিত ও অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে উপজেলা প্রশাসন। এ সময় ৯ ড্রেজার জব্দ করলেও কাউকে আটক করা যায়নি।

বৃহস্পতিবার (৩০ জুন) সন্ধায় ইউএনও এ তথ্য নিশ্চিত করেছেন। ইউএনও অনজন দাশের নেতৃত্বে দুপুর থেকে সন্ধা পর্যন্ত মেঘনা ও ডাকাতিয়া নদীর বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়।

ইউএনও কার্যালয় সূত্রে জানাযায়, জানায়, রায়পুর সহকারি কমিশনার ভূমি রাসেল ইকবালসহ তিন ইউপি সদস্য,, থানা ও ফাঁড়ি পুলিশ এবং গন্যমান্যদের সঙ্গে নিয়ে অভিযান পরিচালনা করে।

রায়পুরের মেঘনা ও ডাকাতিয়া নদীর দক্ষিণ চরবংশী ইউপির কাটাখালি ব্রিজ সংলগ্ন এলাকায় নদীতে ড্রেজারের মাধ্যমে বালু উত্তোলনের সময় ঘটনাস্থলে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। ঘটনাস্থলে ৯টি ড্রেজার মেশিন জব্দ করা হয়। চর কাছিয়া এলাকায় খালে অবৈধভাবে বাধ দেয়াতে আ’লীগ নেতা রাহুলের বাধ অপসারণ করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনার সময় সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রাসেল ইকবালসহ দক্ষিণ চরবংশী ইউপি মেম্বার বশির হাওলাদার, দিদার মোল্লা, মোঃ আলী আকন্দসহ থানা ও ফাঁড়ি পুলিশ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অনজন দাশ বলেন, ‘সরকারি সম্পদ রক্ষায় আমাদের সবাইকে সর্বদা সচেষ্ট থাকতে হবে। অবৈধভাবে বালু ও মাটি উত্তোলন এবং অবৈধভাবে নদী, খাল, বিলে বাধ দেয়া প্রতিরোধে উপজেলা প্রশাসন কর্তৃক মোবাইল কোর্ট নিয়মিতভাবে অব্যাহত থাকবে। মেঘনা ও ডাকাতিয়ায় অবৈধ ড্রেজারের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।’

ওসমান/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর