কুড়িগ্রামে বন্যা দুর্গতদের মাঝে ইমাম পরিষদের ত্রাণ সহায়তা

কুড়িগ্রামের বন্যা দুর্গত তিন‘শ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে সম্মিলিত ইমাম পরিষদ রংপুর জেলা শাখা। বৃহস্পতিবার (৩০ জুন) বিকেলে জেলার উলিপুর উপজেলার হাতিয়া ইউনিয়নের ব্রহ্মপুত্র অববাহিকার তিন‘শ দুর্গত পরিবারের মাঝে এসব ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

সম্প্রতি ঢলের পানিতে প্লাবিত কুড়িগ্রামের বিভিন্ন নদনদীর অববাহিকার নিম্নাঞ্চলের বাসিন্দাদের বাড়িঘর থেকে পানি পুরোপুরি নেমে যেতে না যেতে আবারও নদনদীর পানি বাড়তে শুরু করেছে। এ অবস্থায় আবারও পানিবন্দী হয়ে পড়েছে জেলার সদর, উলিপুর ও চিলমারী উপজেলার হাজারো মানুষ। দীর্ঘদিন পানিবন্দী থাকায় দুর্গতরা খাদ্য সংকটে পড়েছেন। কাজের অভাবে অনেকেই রোজগার বিহীন হওয়ায় সংকট আরও তীব্র হয়ে উঠছে।

এ অবস্থায় সরকারি ও বেসরকারি উদ্যোগে জেলা জুড়ে ত্রাণ সহায়তা চলছে। জেলার অভ্যন্তরে বিভিন্ন সামাজিক সংগঠনের পাশাপাশি জেলার বাইরে থেকেও বিভিন্ন সংগঠন বিপুল পরিমাণ ত্রাণ সামগ্রী নিয়ে দুর্গত এলাকার মানুষদের মাঝে বিতরণ করছেন। এ ক্ষেত্রে পিছিয়ে নেই ধর্মীয় নেতারা। তারাও বানভাসি মানুষদের জন্য খাদ্য সহায়তা নিয়ে এগিয়ে এসেছেন। এরই ধারাবাহিকতায় সম্মিলিত ইমাম পরিষদ রংপুর জেলা শাখার নেতৃবৃন্দ উলিপুরের হাতিয়া ইউনিয়নের বকসীপাড়া নয়াগ্রামের মসজিদ প্রাঙ্গনে ৭ ও ৮ নং ওয়ার্ডের তিনশত দুর্গত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেন। ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, তেল, আলু, লবণ, চিড়া, বিস্কুট, গুড় ও খাবার স্যালাইন।

ইমাম পরিষদ, রংপুর জেলা শাখার সভাপতি ও কেরামতিয়া জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা মো. বায়েজিদ হোসাইন এর নেতৃত্বে ত্রাণ বিতরণকালে আরও উপস্থিত ছিলেন ইমাম পরিষদ রংপুর শাখার সহ সাধারণ সম্পাদক মাওলানা আবুল কালাম আজাদ, পরিষদের রংপুর মহানগর শাখার সাধারণ সম্পাদক মাওলানা মো. মোস্তাফিজুর রহমান, কোতয়ালি থানা শাখার সাধারণ সম্পাদক মাওলানা খালিদ সাইফুল্লাহসহ ইমাম পরিষদের নেতৃবৃন্দ।

সুমন/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর