ধোবাউড়ায় বাস-সিএনজি দ্বন্দ্বে ধর্মঘট

ধোবাউড়ায় সিএনজি-বাস দ্বন্দ্বে ধোবাউড়া টু ময়মনসিংহ রোডে সিএনজি ধর্মঘট ডেকেছে মালিক সমিতি। বৃহস্পতিবার (৩০ জুন) সকাল থেকে এই ধর্মঘট চলছে। এতে জরুরী প্রয়োজনে ময়মনসিংহগামী যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছেন।

জানা যায়, ময়মনসিংহ জেলা মটরযান কর্মচারী ইউনিয়ন ও জেলা লোকাল মালিক সমিতির সেচ্ছাচারিতায় দীর্ঘদিন ধরে জিম্মি অবস্থায় ছিল সিএনজি মালিকরা। টোকেন নিয়ে সিএনজি পরিচালনা করা হতো। এতে করে একদিন একটি সিএনজি ময়মনসিংহ গেলে দুইদিন বসে থাকতে হতো। উপজেলায় ৮৪ টি সিএনজি থাকলেও খুব অল্প সংখ্যক সিএনজি ময়মনসিংহ যেতে পারতো। ময়মনসিংহ জেলার কোন উপজেলাতে এই নিয়ম চালু না থাকলেও শুধু ধোবাউড়াতে এই নিয়ম চলতো। দীর্ঘদিন পর এক সপ্তাহ আগে উন্মুক্ত করা হয় সিএনজি চলাচল। কিন্তু সপ্তাহ না যেতেই ঈদকে সামনে রেখে আবারও টোকেন চালুর নির্দেশ দেয় মটরযান কর্মচারী মালিক সংগঠন। এর প্রতিবাদে ধর্মঘট ডাকে সিএনজি মালিক সমিতি।

এছাড়াও বৃহস্পতিবার দুপুরে প্রতিবাদ সভা করেছে সিএনজি মালিক সমিতির নেতৃবৃন্দ। উপজেলা সিএনজি মালিক সমিতির সভাপতি এমদাদ ফকির ও সাধারণ সম্পাদক হানিফ মিয়া জানান, তারা উন্মুক্তভাবে সিএনজি চালাতে চান, এই দাবি না মানা পর্যন্ত ধর্মঘট চলবে। সাধারণ যাত্রীরা অভিযোগ করেন, ধোবাউড়ার ফিটনেসবিহীন বাসে অনেক কষ্ট করে বেশী সময় নিয়ে ময়মনসিংহ যেতে হয়, সিএনজি চললে আমাদের জন্য সুবিধা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফৌজিয়া নাজনীন এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান ডেভিড রানা চিসিম বলেন, বিষয়টি সমাধানের উদ্যোগ নিবেন।

আনিসুর/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর