মঠবাড়িয়ায় ইউপি সদস্যের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার মিরুখালী ইউনিয়ন পরিষদের ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোয়াজ্জেম হোসেন মুন্সীর বিরুদ্ধে একটি হিন্দু পরিবারের জমি দখলের অভিযোগ উঠেছে। এ ঘটনায় মঠবাড়িয়া থানায় লিখিত অভিযোগ দিয়েছে ভুক্তভোগী পরিবার।

মোয়াজ্জেম মুন্সী ওয়াহেদাবাদ গ্রামের মৃত আব্দুর রশীদ মাষ্টারের পুত্র।

জানা গেছে, ওই জমি নিয়ে ইতোপূর্বে একাধিকবার শালিসি বৈঠক হয়েছে। মোয়াজ্জেম মুন্সী রেকর্ড সূত্রে ওই জমির দাবিদার। অন্যদিকে, শুভ বেপারী নিলাম সূত্রে দাবিদার।

অভিযোগে উল্লেখ করা হয়, মোয়াজ্জেম মুন্সী শালিস ব্যবস্থা না মেনে ২৩ জুন লোকজন নিয়ে শুভ বেপারীর বাড়িতে অনধিকার প্রবেশ করে গাছপালা কেটে নেয়। এরপর সেখানে ঘর উত্তোলন শুরু করলে শুভ বেপারীর বৃদ্ধ মা বাঁঁধা দেয়।এতে তাকে মারধরেরও হুমকি দেওয়া হয়।

মঠবাড়িয়া থানার এ এস আই মামুন জানান, অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়ে শান্তি শৃঙ্খলার জন্য বিরোধীয় জমিতে নির্মান কাজ বন্ধ রাখতে বলা হয়েছে।

রাজারহাট এলাকার একজন শিক্ষক জানান, ইতোপূর্বে ইউপি সদস্য মোয়াজ্জেম মুন্সী থানায় অভিযোগ দিয়ে শালিসি চান।শালিসিতে আমাকে ফোরম্যান মানা হয়। কিন্তু মোয়াজ্জেম শালিসিতে না বসে গায়ের জোরে হিন্দু পরিবারের ওই জমি দখলের চেষ্টা করেন।

মোয়াজ্জেম হোসেন জানান, সংবাদ সম্মেলন করে বিষয়টি স্পষ্ট করেছি। গায়ের জোরে নয় বরং কাগজের জোরে ঘর উত্তোলন করি। কিন্তু ওই হিন্দু পরিবারটি বাঁধা দেয়।

শুভ বেপারী বলেন, আমার বাবা নেই। আমাকে ও আমার মাকে বাড়ি ছাড়া করতে ইউপি সদস্য একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে, হুমকি দেয়। আদালতের নিষেধাজ্ঞা মানে না। আদালতের নোটিশ জারি করতে আসলে ইউপি সদস্য মোয়াজ্জেম গা ঢাকা দেয়। গায়ের জোরে দখল করতে চায়।

মঠবাড়িয়া থানার ইন্সপেক্টর (অপারেশন) আব্দুল হালিম জানান, ওই জমিতে আদালতের স্থিতাবস্থার আদেশ আছে কিনা জানা নেই। জমিজমা সংক্রান্ত বিরোধে আদালতের স্থিতাবস্থা বা নিষেধাজ্ঞা কেউ অমান্য করলে থানা পুলিশ ব্যবস্থা নিবে।

শাহজাহান/বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর