মেঘালয়ের পাদদেশের অসহায় মানুষের পাশে বাংলাদেশ ডেন্টাল হেলথ সোসাইটি

সুনামগঞ্জের বন্যাকবলিত অসহায় মানুষের পাশে বাংলাদেশ ডেন্টাল হেলথ সোসাইটি ঢাকা ও গাজীপুর জেলা শাখা।

২৭ জুন সুনামগঞ্জ সদর থেকে প্রায় সাড়ে ৩ ঘণ্টার ট্রলারে চড়ে সীমান্তবর্তী এলাকা মেঘালয়ের পাদদেশের প্রত্যন্ত গ্রাম তাহিরপুরে পৌঁছায় সংগঠনের সদস্যরা। সে গ্রামের প্রায় সহস্রাধিক বন্যাকবলিত মানুষের মাঝে ফ্রি চিকিৎসা ও ঔষধ সামগ্রী বিতরণ করেন।

এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ ডেন্টাল হেল্থ সোসাইটির কেন্দ্রীয় সংসদের সিনিয়র যুগ্ম মহাসচিব ডেন্টিস্ট মুহাম্মদ আব্দুর রহিম, কেন্দ্রীয় সহ সভাপতি ডা আতিকুর রহমান ভুইয়া, অর্থ সম্পাদক ডেন্টিস্ট শরিফ খান, কেন্দ্রীয় আইন সম্পাদক ডেন্টিস্ট আবদুল হান্নান, উপ ক্রীড়া সম্পাদক ডেন্টিস্ট জুয়েল হোসেন ও কেন্দ্রীয় সদস্য ডেন্টিস্ট কাজেম হোসাইন।

আরো উপস্থিত ছিলেন, গাজিপুর জেলা কমিটির সভাপতি সাদেকুর রহমান, সাধারণ সম্পাদক ডেন্টিস্ট ইমরান হাসান রাজন, যুগ্ন সাধারণ সম্পাদক ডেন্টিস্ট নাজমুল বিন জাহাঙ্গীর, অর্থ সম্পাদক আলাউদ্দিন পিন্টু, উপ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডেন্টিস্ট রফিকুল ইসলাম, মোল্লা ডেন্টাল কেয়ার পরিচালক ডেন্টিস্ট মজনু মিয়া, স্বাস্থ্য সহকারী হযরত আলী, গাজিপুর জেলা কমিটির সদস্য মোশারফ হোসেন ও তারক সূত্রধর।

বাংলাদেশ ডেন্টাল হেল্থ সোসাইটির কেন্দ্রীয় সংসদের সিনিয়র যুগ্ম মহাসচিব ডেন্টিস্ট মুহাম্মদ আব্দুর রহিম বলেন, সিলেট-সুনামগঞ্জে ভয়াবহ বন্যায় বহু মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। বলা যায় মানবিক বিপর্যয়ের সৃষ্টি হয়েছে। সম্প্রতি কুড়িগ্রামসহ পাশের বেশ কয়েকটি জেলাও প্লাবিত হয়েছে। ফলে স্বাস্থ্য সংকটে পড়েছে বহু মানুষ। সিলেট-সুনামগঞ্জে বন্যা পরবর্তী পানিবাহিত রোগ এবং সুপেয় পানির অভাব এখন চরমে।

তিনি আরো বলেন, বাংলাদেশ ডেন্টাল হেলথ সোসাইটি যেকোনো মানবিক বিপর্যয় মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করে। তারই ধারাবাহিকতায় মেঘালয় পাহাড়ের পাদদেশে এই সুনামগঞ্জের প্রান্তিক জনপদ তাহিরপুরে ছুটে এসেছি আমরা। শহর থেকে বিচ্ছিন্ন এই জনপদের প্রায় দেড় শতাধিক মানুষকে প্রাথমিক চিকিৎসা ও পানিবাহিত রোগের ঔষধ এবং সকল ধরনের চিকিৎসা সামগ্রী বিনামূল্যে বিতরণ করেছি। এই সামান্য সহযোগিতা করতে পেরে আমরা সত্যিই আনন্দিত। পরবর্তীতেও আরো কয়েকটি টিম সুনামগঞ্জ কুড়িগ্রামসহ আশপাশের জেলাতে স্বাস্থ্যসেবা এবং ঔষধ সরবরাহ করার আশা ব্যক্ত করেন।

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর