লালমনিরহাটে দেশের প্রথম এভিয়েশন বিশ্ববিদ্যালয়ের একাডেমিক পাঠদান শুরু

লালমনিরহারহাটের সদর উপজেলায় দেশের প্রথম এভিয়েশন বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন এন্ড অ্যারোস্পেসের বিমান বাহিনীর নিজস্ব জায়গায় অস্থায়ীভাবে কেক কাটার মাধ্যমে আনুষ্ঠানিক পাঠদান কর্মসূচি শুরু হয়। পাঠদান কর্মসূচির আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন ভিসি BSMRAAU, এয়ার ভাইস মার্শাল মোঃ নজরুল ইসলাম, জিডিপি।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন এন্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়টি বাংলাদেশের প্রথম বিশ্ববিদ্যালয় যা দক্ষিণ এশিয়ার নবম। জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের পর ভিসি এবং প্রো-ভিসি ক্যাম্পাসে একটি করে বৃক্ষ রোপন করেন।

এভিয়েশনের ভিসি, প্রো ভিসি, লেকচারার ও কর্মকর্তাদের জন্য হাড়ীভাঙগায় আবাসিক ভবন গাঙ্গচিলের কাজ পুরোপুরি সম্পূর্ণ হয়েছে। ইতোমধ্যে কর্মকর্তারা সেখানে থাকা শুরুও করেছেন। বর্তমানে এই বিশ্ববিদ্যালয়ে ৪টি গাড়ী রয়েছে তার মধ্যে একটি জীপ,২ টি মাইক্রোবাস ও ২ টি কোস্টার বাস রয়েছে। কোস্টারগুলো ছাত্র-ছাত্রীদের যাতায়াতের জন্য আর জীপ ও মাইক্রোবাস ঊর্ধ্বতন কর্মকর্তার জন্য।

উল্লেখ্য, ক্লাস শুরু হলেও বিশ্ববিদ্যালয়ের কনস্ট্রাকশন ও ডেকোরেশন এর অবশিষ্ট কাজ এখনো ও চলমান রয়েছে। বর্তমানে জেলা শহরের বিভিন্ন জায়গায় ভাড়া করা চারটি আবাসিক ছাত্রাবাস ও ছাত্রীনিবাসে ১৫০ জন শিক্ষার্থী থাকছেন। বৈমানিক বিষয়ের এমন উচ্চ শিক্ষার প্রতিষ্ঠা লালমনিরহাটে স্থাপিত হওয়ায় উচ্ছ্বসিত সবাই।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, এয়ার ভাইস মার্শাল মাহমুদ হোসেন (অব:)বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয় এবং প্রো-ভিসি, রেজিস্টার, ট্রেজারার সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কর্মকর্তা, কর্মচারী এবং ছাত্র- ছাত্রীবৃন্দ।

মিজানুর/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর