বিশ্বকাপের আগেই মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা-ব্রাজিল

হাজারও চেষ্টা করে ব্রাজিলের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের বাতিল হওয়া সেই ম্যাচটি এড়িয়ে যেতে পারছে না আর্জেন্টিনা। দুদলকেই খেলতে নির্দেশ দিয়েছে ফিফা।

ফিফার নির্দেশ, আগামী ২২ সেপ্টেম্বরের মধ্যে খেলতে হবে সেই ম্যাচ। সে জন্য ম্যাচের ভেন্যুর ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে ব্রাজিলকে নির্দেশ দেয় ফিফা।

ম্যাচটি খেলতে আগ্রহী নয় দুদলের কেউ-ই। কারণ কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে ফেলায় ম্যাচটি দুদলের কাছেই এখন গুরুত্বহীন। এদিকে বিশ্বকাপের আগে ব্রাজিলের মুখোমুখি হতে চাচ্ছিল না আর্জেন্টিনা।

কিন্তু ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার কথা তো অমান্য করা অসাধ্য। যে কারণে ম্যাচটি খেলতেই হচ্ছে। আর সেই ম্যাচের জন্য ঘরের মাঠকেই বেছে নিয়েছে ব্রাজিল।

ব্রাজিল ফুটবল ফেডারেশনকে (সিবিএফ) জানিয়েছে, ব্রাজিলের সাও পাওলোর অ্যারেনা করিন্থিয়ান্সে হবে ম্যাচটি। অর্থাৎ কাতার বিশ্বকাপের আগে আরও একবার লাতিন আমেরিকার দুই পরাশক্তির দ্বৈরথ উপভোগ করতে যাচ্ছে ফুটবলবিশ্ব।

এ ম্যাচের জন্য অবশ্য আরও দুটি ভেন্যু পছন্দের তালিকায় রেখেছিল সিবিএফ। তা হলো— যুক্তরাষ্ট্র ও ইউরোপ।

ইউরোপে একটি আফ্রিকান দলের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলার পরিকল্পনা রয়েছে ব্রাজিলের। সেখানেই আর্জেন্টিনাকে আমন্ত্রণ জানানোর পরিকল্পনা নিয়েছিলেন সেলেসাওরা।

এদিকে যুক্তরাষ্ট্র ব্রাজিল-আর্জেন্টিনার দ্বৈরথ আয়োজনে আগ্রহী অনেক দিন ধরেই। তাদের কথাও মাথায় রাখা হয়। তবে এই দুটির কোনোটিই হলো না। ব্রাজিল ঘরের মাঠেই আর্জেন্টিনাকে আতিথেয়তা দেবে এখন।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর