বন্যার্তদের সহায়তায় মালয়েশিয়ার মারুফ গোল্ডেন রোজের ২ লক্ষ টাকা অনুদান

বাংলাদেশের সিলেটে স্বরণকালের ভয়াবহ ও আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্ত বন্যার্ত মানুষকে সহায়তায় এগিয়ে এলো মালয়েশিয়াস্থ বাংলাদেশি মালিকানাধীন প্রতিষ্ঠান মারুফ গোল্ডেন রোজ এসডিএন বিএইচডি। বন্যার্তদের সহায়তায় প্রতিষ্ঠানটির পক্ষ থেকে ২ লাখ টাকা অনুদান প্রদান করা হয় বন্যার্তদের ত্রাণ সহযোগিতা দেওয়ার লক্ষ্যে স্থানীয় সাংবাদিকদের গঠিত ত্রাণ তহবিলে। পাশাপাশি মালয়েশিয়ার মেহদা এক্সিলেন্ট এসডিএন বিএইচডি এর এমডি মোঃ শওকত হোসেন ৫০ হাজার টাকা অনুদান প্রদান করেন। এসময় এ অনুদান গ্রহণ করেন প্রবাসী সাংবাদিক আশরাফুল মামুন।

এ বিষয়ে মারুফ গোল্ডেন রোজ এসডিএন বিএইচডি এর ম্যানেজিং ডিরেক্টর মোঃ মনিরুজ্জামান মাসুম বলেন, আমরা চেষ্টা করছি আমাদের সাধ্যমত অনুদান দিয়ে বন্যাদূর্গত অসহায় মানুষের পাশে দাড়ানোর জন্য, তিনি আরো বলেন, আমরা মালয়েশিয়ায় করোনা মহামারীর সময়ে আমাদের কোম্পানীর পক্ষ থেকে অসহায় প্রবাসীদের মাঝে ৩ দফা ত্রান বিতরণ করেছি, আমরা সব সময়ই অসহায়দের পাশে থাকি এবং ভবিষ্যতেও থাকবো। তাই আমি মনে করি সমাজের সকল সামর্থ্যবানদের তাদের সামর্থ্য অনুযায়ী বন্যাদূর্গদের পাশে দাড়ানো উচিত।

ত্রাণ তহবিল এর প্রধান সমন্বয়ক সাংবাদিক মোঃ আবুল হাসনাত বলেন, আমরা বন্যাদূর্গত আর্তপীড়িত অসহায় মানুষের কথা চিন্তা করে তাদের সাধ্যমত সহযোগিতা করার জন্য একটি তহবিল গঠন করছি। আমরা সকল কে বন্যাদূর্গত মানুষ কে সহযোগিতা করার জন্য উৎসাহ দিচ্ছি এবং আমরা সাংবাদিকেরা অক্লান্ত পরিশ্রম করে এই তহবিল সংগ্রহ করে দূর্গত এলাকায় বিতরণের জন্য সার্বিক ব্যাবস্থাপনা করছি। ইতিমধ্যে আমাদের তহবিলে ৩ লাখ টাকার বেশি জমা পড়েছে। আরো তহবিল সংগ্রহ করা অব্যাহত থাকবে।

এই ত্রাণ প্রদান প্রক্রিয়া যথাযথভাবে সম্পন্ন করা ও বন্যাদূর্গত এলাকায় সুষ্ঠু ভাবে ত্রান বিতরণ করার জন্য ঢাকা ও সিলেটের সংবাদকর্মী ও কর্মকর্তাদের নিয়ে পাঁচ সদস্যের একটি কমিটি করা হয়েছে। পাশাপাশি ত্রাণ কার্যক্রম পরিচালনার জন্য প্রস্তুত রাখা হয়েছে ভলেন্টিয়ারদের। এছাড়াও অঞ্চল গুলোর আইন প্রয়োগকারী সংস্থা কেও অবগত করে রাখা হয়েছে। আগামী ২৪ জুন সকাল থেকে দূর্গত এলাকায় সরাসরি ত্রান বিতরণ কার্যক্রম শুরু হবে। বর্তমানে অনুদান সংগ্রহের কাজ চলমান আছে।

দেশ ও প্রবাসের যে কেউ সহযোগিতা করতে পারেন, ব্যাংক এ্যাকাউন্ট নং – Mohammad ashraful Hossain Mamun, Maybank, A/c no. 164230499915, মোবাইল নাম্বারঃ- 00601163309750

আশরাফুল/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর