সহশিক্ষা কার্যক্রম কর্মজীবনেও কাজে আসবে: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সহশিক্ষা কার্যক্রমগুলো শুধু মেধার বিকাশ ঘটায় না ক্রীড়া-সংস্কৃতি ও সামাজিক মূল্যবোধে দক্ষ করে তোলে। এসব সহশিক্ষা কার্যক্রম প্রত্যেকের কর্মজীবনে কাজে আসবে। মঙ্গলবার (২১ জুন) বিকেলে রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে ‘জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২’এর জাতীয় পর্যায়ের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দীপু মনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে যত বেশি ক্রীড়া-সংস্কৃতি, বইপড়া ও সহশিক্ষামূলক প্রতিযোগিতার আয়োজন করা হবে, শিক্ষার্থীদের তত বেশি সামাজিক ব্যাধি, মাদক-অসামাজিক কাজ থেকে বিরত থাকবে। এসব প্রতিযোগিতায় যারা অংশগ্রহণ করেছে, তারা পাঠ্যবইয়ের বাইরেও কিছু না কিছু শিখেছে। এগুলো ব্যক্তি ও কর্মজীবনে কাজে আসবে।

অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. আবু বকর ছিদ্দীকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী, কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মো. কামাল হোসেন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক নেহাল আহমদ প্রমুখ।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর