দুই কোটি ৮০ লাখ এর বেশি মনুষ পেলেন বুস্টার ডোজ

সারাদেশে এ পর্যন্ত করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধী টিকার বুস্টার ডোজ পেয়েছেন দুই কোটি ৮০ লাখ এর বেশি মনুষ বুস্টার ডোজ পেয়েছেন। স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন শাখার তর্থ্য মতে বুষ্টার ডোজ পেলেন দুই কোটি ৮০ লাখ ৫০ হাজার ৬৩৩ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন শাখার (এমআইএস) পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশে প্রথম ডোজ পেয়েছেন ৫ হাজার ৩৫৪ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৪৯ হাজার ৫৭৯ জন। আর একই সময়ে বুস্টার ডোজ পেয়েছেন ১ লাখ ৪৩ হাজার ২৮০ জন। তাদেরকে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, সিনোফার্ম, ফাইজার, মডার্না এবং জনসন অ্যান্ড জনসনের টিকা দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বল হয়েছে , এখন পর্যন্ত টিকার প্রথম ডোজ পেয়েছেন ১২ কোটি ৮৯ লাখ ৪৮ হাজার ৭৪৭ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ১১ কোটি ৮৬ লাখ ৭৮ হাজার ৮৮৬ জন। গত ২০২১ সালের ২৭ জানুয়ারি করোনা টিকার নিবন্ধন এবং ৭ ফেব্রুয়ারি থেকে মানুষকে টিকা দেওয়া শুরু হয়। বর্তমানে টিকা নেওয়ার সর্বনিম্ন বয়সসীমা ১৮ বছর।

বার্তাবাজার/এম.এম 

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর