শেখ হাসিনার ছোঁয়া পেল ‘ফিফা বিশ্বকাপ ট্রফি’

ফিফা বিশ্বকাপ ট্রফি এলো বাংলাদেশে। গত ২০১৩ সালের পর আবারও ৩৬ ঘণ্টার ভ্রমণে বেশ কয়েকটি ইভেন্ট রয়েছে ঢাকায়। যার মধ্যে অন্যতম ছিল গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট ট্রফি উপস্থাপন করা ও ট্রফির সঙ্গে আসা কর্মকর্তাদের শুভেচ্ছা বিনিময়।

তবে এদিকে জাতীয় সংসদ অধিবেশনের জন্য ব্যস্ত থাকায় সংসদ প্লাজায় নিয়ে যাওয়া হয় ট্রফিটি। এসময় প্রধানমন্ত্রী ফিফার প্রতিনিধিদের সদস্যদের সঙ্গে কুশল বিনিময় করেন। ট্রফি দর্শন কালে সংক্ষিপ্ত বক্তৃতায় শেখ হাসিনা তার পরিবারের সদস্যগণের খেলাধুলায় বিশেষ করে ফুটবলের সঙ্গে সম্পৃক্ততার উপর স্মৃতিচারণ করেন। তিনি উল্লেখ করেন তার পিতামহ, পিতা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ভ্রাতাগণ, সন্তানগণ এমনকি নাতি-নাতনিগণও অত্যন্ত ক্রিড়ামোদী এবং ক্রিড়াবিদ।

বিশ্বকাপ ট্রফির আগমনে ফিফা, কোকাকোলা এবং বাফুফে কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি আশা প্রকাশ করেন ফিফা ট্রফির বাংলাদেশ ভ্রমণের ফলে দেশের ক্রিড়াপ্রেমীরা বিশেষ করে তরুণ প্রজন্ম উৎসাহিত হবে।

শেখ হাসিনা বলেছেন, ‘ফুটবল বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় খেলা। আমরা আমাদের ছেলে-মেয়েদের খেলাধুলায় সম্পৃক্ত করতে নিরলস কাজ করে যাচ্ছি।’ এসময় তিনি ফিফা এবং কোকাকোলা’র পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীকে উপহার হস্তান্তর করেন।

বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর