মেসির যাদুতে এস্তোনিয়াকে উড়িয়ে দিল আর্জেন্টিনা

এম্বাপ্পে লাটিন আমেরিকার ফুটবল নিয়ে প্রশ্ন তোলার পরেই ইতালিকে উড়িয়ে দিয়ে দুই মহাদেশিয় চ্যাম্পিয়নদের নিয়ে আয়োজিত ফিনালিসিমা জিতে আর্জেন্টিনা। এবার মেসির যাদুতে ইউরোপের আরেক দলকে উড়িয়ে দেয় আর্জেন্টিনা। ইতিহাস গড়েন ফুটবলের যাদুকর লিওনেল মেসি।

রবিবার (৬ জুন) দিবাগত রাতে আর্জেন্টিনা জিতেছে ৫-০ গোলে। দলটির জয়ের নায়ক অধিনায়ক লিওনেল মেসি। ম্যাচে আর্জেন্টিনার পক্ষে সবকটি গোল করেন বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলার।

পুরো ম্যাচে ঝলক দেখিয়েছেন মেসি। ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিপক্ষ খেলোয়াড়দের একরকম নাজেহাল করে ছেড়েছেন মেসি। ম্যাচের ৮ মিনিটে প্রথমে পেনাল্টি থেকে গোল করেন মেসি। পরে ৪৫, ৪৭, ৭১ ও ৭৬ মিনিটে আরও চারটি গোল করে প্রতিপক্ষ দলটিকে বিধ্বস্ত করেন একাই।

এর আগে গত বুধবার রাতে লা ফিনালিসিমায় ইতালিকে উড়িয়ে দিয়েছিলেন মেসিরা। কয়েক দিনের ব্যবধানে আরও একটি ম্যাচ খেলতে নেমে সে ধারাবাহিকতা অব্যাহত রেখেছে তারা। প্রতিপক্ষ তুলনামূলক দুর্বল। তবে আর্জেন্টিনা ছিল সতর্ক। কারণ বিশ্বকাপের আগে দল গড়ার জন্য কোচ লিওনেল স্কালোনি দেখে নেওয়ার জন্যই এই ম্যাচটি খেলেছেন। এ নিয়ে টানা ৩৩ ম্যাচ অপরাজিত থাকল আর্জেন্টিনা। তারা শেষ ম্যাচে হেরেছিল ২০১৯ সালে।

তুলনামূলক সহজ হওয়ায় এই ম্যাচে আর্জেন্টিনার বেশ কয়েকজন খেলোয়াড়কে বিশ্রাম দেওয়া হয়েছে। তাদের মধ্যে উল্লেখযোগ্য গোলরক্ষক এমি মার্টিনেজ ও লিয়ান্দ্র পারাদেস।

এদিকে, কদিন লা ফিনালিসিমায়ার ম্যাচে ইতালিকে ৩-০ গোলে হারায় আর্জেন্টিনা। সে ম্যাচে আর্জেন্টিনার হয়ে তিন গোল করেছেন লাউতারো মার্টিনেজ, ডি মারিয়া ও পাওলো দিবালা।

বার্তাবাজার/এম জে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর