দুর্গাপুরে ১১টি ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার বন্ধ ও সিলগালা

নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় নিবন্ধনহীন ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়েছে স্বাস্থ্য বিভাগ। এ সময় মোট ১১টি নিবন্ধনহীন ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার বন্ধ ও ১ টি প্রতিষ্ঠানকে সিলগালা করেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। এছাড়াও লাইসেন্স নবায়নের জন্য ৬ টি প্রতিষ্ঠানকে ১ মাস সময় দেয়া হয়।

শনিবার (২৮ মে) বিকেলে এ অভিযান পরিচালনা করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সজীব রায়। অভিযানে সহযোগিতা করেন আবাসিক মেডিকেল অফিসার ডা. তানজিরুল ইসলাম রায়হান, স্বাস্থ্য পরিদর্শক সুব্রত চক্রবর্ওী, স্যানিটারি অফিসার আলী আকবর ও থানা উপপরিদর্শক আব্দুল হান্নান।

জানা গেছে, শনিবার বিকেলে পৌর শহরে অভিযান চালিয়ে নিবন্ধন না থাকায় সেবা ডিজিটাল ডায়াগনোস্টিক, সততা ডিজিটাল ডায়াগনোস্টিক, নিরাপদ ডায়াগনোস্টিক, তাহমিনা ডায়াগনোস্টিক, ইডেন ডায়াগনোস্টিক, হেলথ কেয়ার ডায়াগনোস্টিক, সোমেশ্বীর ডিজিটাল ডায়াগনোস্টিক, রাফিয়া ডিজিটাল ডায়াগনোস্টিক, তালুকদার ক্লিনিক, জয়া হেলথ কেয়ার ক্লিনিক, পপুলার স্বাস্থ্য সেবা বন্ধ ও কোন কাগজপত্র না থাকায় সুপার ডায়াগনোস্টিক সেন্টারকে সিলগালা করা হয়।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সজীব রায় বলেন, স্বাস্থ্য অধিদফতরের নির্দেশ মোতাবেক দুর্গাপুর পৌর শহরের ক্লিনিক ও ডায়াগনোস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করেছি। এ সময় নিবন্ধন না থাকায় ১১টি প্রতিষ্ঠানকে বন্ধ, ১ টি প্রতিষ্ঠানকে সিলগালা ও ৬ টি প্রতিষ্ঠানকে লাইসেন্স নবায়নের জন্য ১ মাস সময় দিয়েছি। যারা এ আদেশ অমান্য করবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। ডায়াগনস্টিক ও ক্লিনিক সেন্টার বন্ধে এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

রাজেশ গৌড়/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর