ছেলেকে চুরির অপবাদে মারধর, বাবার আত্নহত্যা

ফরিদপুরের সদরপুরে মোবাইল ফোন চুরির অপবাদে ছেলেকে গাছে বেঁধে মারধর করায় পিতা নজরুল শিকদার (৬০) নামে এক কৃষক আত্মহত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে।

উপজেলার ভাষানচর ইউনিয়নের মধুমন্ডলের ডাঙ্গী গ্রামে শুক্রবার (২৭ মে) সকালে ঘটনাটি ঘটেছে। সদরপুর থানায় এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। মামলা নাং ১৬ তারিখ ২৭-০৫-২০২২ইং।

জানা যায়, ছেলে মানসিক রোগী রাছেল শিকদার (২০) ওই দিন ভোরে উপজেলার বাবুরচর গ্রামের তার বড় বোনের বাড়ি থেকে ফেরার পথে স্থানীয় রহিম শেখের পুত্র শেখ মালেকসহ কয়েক জন তাকে চোর সন্দেহে রাস্তা থেকে ধরে নিয়ে যায়। পরে মালেক শেখের বাড়ির উঠানে মেহেগুনি গাছের সাথে বেধে নির্যাতন করা হয়।

এরপর মালেক শেখ ও বিল্লাল গাজি সহ কয়েকজন নজরুল শিকদারের বাড়ি থেকে দুইটি গরু গোয়াল থেকে নিয়ে যায়।

নজরুল শিকদার তার ছেলে ও গরু আনতে গেলে মালেক ও তার পরিবারের লোকজন তাকে মারধর করে। পরে রাছেলকে পুলিশে সোপর্দ করা হয়। এ ঘটনায় কৃষক নজরুল সকাল ১০টার দিকে নিজ বাড়িতে স্ত্রীর কাপড় দিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে।

অন্যদিকে জিজ্ঞাসাবাদে চুরির ঘটনা প্রমাণিত না হওয়ায় রাছেলকে থানা থেকে ছেড়ে দেয় পুলিশ।

ঘটনাস্থলে তথ্য সংগ্রহ করলে গিয়ে জানা যায়, এলাকার প্রভাবসালী ইউনুস খা, সহিদ খা, উসমান মোল্যা সহ কয়েক জন ব্যক্তি বিভিন্ন সময় মানসিক রোগী রাসেল ও তার পিতাকে চাপ দিয়ে জরিমানা করে কয়েক বার মোটা অংকের টাকা হাতিয়ে নেয় বলে নজরুল শিকদারে স্ত্রী জানায়।

তদন্তকারী অফিসার এস আই শুকুমার সরকারের সাথে মুঠো ফোনে কথা হলে তিনি জানান, সদরপুর থানায় এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। যার মামলা নাং ১৬ তারিখ ২৭-০৫-২০২২ইং। এ ব্যাপারে আমি এখন আর কিছুই বলতে পারবো না।

শিশির/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর