‘বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন ছিল সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ার’

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি বলেছেন, বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন ছিল সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ার। বাংলাদেশের মানুষের দুঃখ কষ্ট লাঘবের জন্য জাতির জনককে অনেক লড়াই সংগ্রাম করতে হয়েছে। বারবার জেলের প্রকষ্টে দীক্ষিপ্ত হতে হয়েছে। তার পরও তিনি বাঙ্গালী জাতির অধিকারের ব্যাপারে কোন আপোষ করেননি। বঙ্গবন্ধু নেতৃত্বে ৯ মাস যুদ্ধের পর অর্জিত হয়েছে আমাদের প্রিয় বাংলাদেশ।

শনিবার (২৮ মে) দক্ষিণ আইচা থানায় অধ্যক্ষ নজরুল ইসলাম কলেজের প্রধান একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে বিকালে চরফ্যাসন সদরের ব্রজগোপাল টাউন হলে ভোলা-৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকরের সভাপতিত্বে আয়োজিত সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, ১৯৯৬ সনে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর খাদ্যের জন্য মানুষ আত্মচিৎকার করেছে। ক্ষামতার সাড়ে তিন বছরের মধ্যে জন নেত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশে খাদ্যে স্বয়ংসম্পূর্নতা অর্জন করে।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকারের এই সাড়ে তের বছরে বাংলাদেশের প্রত্যেক বাড়িতে বিদ্যুৎ পৌঁছে গেছে। উদ্বোধনের অপেক্ষায় রয়েছে দক্ষিণাঞ্চলের মানুষের স্বপ্নের পদ্মা সেতু।

বিএনপিকে উদ্দেশ্যে করে মন্ত্রী আরো বলেন, বিএনপি সরকার এদেশে জ্বালাও পোড়াও আন্দোলন ছাড়া বাংলার মানুষের কোন দ্বায়িত্ব পালন করেনি। শেখ হাসিনা নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন দেখে তাদের মাথা নষ্ট হয়েগেছে। বাংলাদেশের মানুষ তাদের ধিক্কার দিবে তাই তারা বিভিন্ন ধরনের আবোল তাবোল বলছে। তাই আগামীতে যে কোন ষড়যন্ত্রকে মোকাবিলা করে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে রাস্ট্রীয় ক্ষমতায় টিকিয়ে রেখে বাংলাদেশের উন্নয়ন অব্যহত রাখতে হবে।

উপজেলা পরিষদ ও পৌর সভার আয়োজিত সুধী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, স্থানীয় সরকার বিভাগের সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী, উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, পৌর মেয়র মোঃ মোরশেদ প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী শেখ মোহাম্মদ মহসিন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. সাইফুর রহমান, ভোলা জেলা প্রশাসক তৌফিক- ই-লাহী চৌধুরী, ভোলা জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলামসহ আওয়ামীলগের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অংশনেন।

সুধী সমাবেশে স্থানীয় সংসদ আবদুল্লাহ আল ইসলাম এমপির দাবীর মুখে সড়ক ও অবকাঠমো উন্নয়নের জন্য ৪‘শ কোটি টাকা বরাদ্দ দেয়ার আশ্বাস দেন এবং রাস্তা সংস্কার ও গভীর নলকুপ স্থাপনের জন্য তালিকা প্রনোয়ন করে দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ প্রদান করেন।

আরিফ/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর