‘২৫ জুন প্রধানমন্ত্রী বিশ্ববাসীকে তাক লাগিয়ে দিবেন’

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশের উন্নয়নে বঙ্গবন্ধু সরকারের যে সফলতা, তা সত্যিই প্রশংসনীয়। বঙ্গবন্ধু বেঁচে থাকলে দেশ আজ অন্যমাত্রায় উপনীত হতো। ১৯৭৫ সালের ১৫ আগস্টে বঙ্গবন্ধুকে সপরিবারে হত‍্যার মধ‍্য দিয়ে বাংলাদেশকে হত‍্যা করতে চেয়েছিল। সেই কলঙ্কিত অধ্যায়  ও রাজনৈতিক পট পরিবর্তনের মধ্য দিয়ে দেশ অন্ধকার ও দুর্নীতির যুগে প্রবেশ করে।

প্রতিমন্ত্রী শনিবার (২৮ মে) চাঁদপুরে শিল্পকলা একাডেমি মিলনায়তনে নৌ নিরাপত্তা সপ্তাহ-২০২২ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

তিনি বলেন, ২০০৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ রাষ্ট্রীয় ক্ষমতায় আসীন হওয়ার পর পরই নেওয়া হয়েছে নানাবিধ উদ্যোগ। বিলুপ্ত ও বেদখল হওয়া নদীগুলোকে পুনরুদ্ধার করে খননের মাধ্যমে প্রবাহমান করা এবং নৌপরিবহন ব্যবস্থার উন্নয়নের কঠিন কাজে প্রধানমন্ত্রী নিজেই নেতৃত্ব দিচ্ছেন এবং হারিয়ে যাওয়া নৌপথ উদ্ধার ড্রেজার সংগ্রহের ওপর গুরুত্ব দিয়েছেন।

“প্রশিক্ষিত জনবল ও নিরাপদ জলযান, নৌ নিরাপত্তায় রাখবে অবদান” এ প্রতিপাদ্যকে সামনে রেখে ১৯মে থেকে দেশব্যাপী নৌ নিরাপত্তা সপ্তাহ ২০২২ শুরু হয়।

নৌপরিবহন অধিদফতরের মহাপরিচালক কমডোর এ জেড এম জালাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন‍্যান‍্যের মধ‍্যে বক্তব‍্য রাখেন নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মোঃ মোস্তফা কামাল, জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, নৌযান মালিক মাহবুব উদ্দিন আহমেদ বীর বিক্রম ও আব্দুর রব ভূইয়া, বাংলাদেশ কার্গো ভেসেল ওনার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃ নুরুল হক, বাংলাদেশ কোস্টাল শিপ ওনার্স এসোসিয়েশনের চেয়ারম‍্যান শেখ মাহফুজ হামিদ এবং নৌপরিবহন অধিদফতরের চিফ
ইঞ্জিনিয়ার এন্ড শিপ সার্ভেয়ার মোঃ মনজুরুল কবীর।

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর