হাতিয়ায় চোরাই গরুসহ আটক ২

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় চোরাই গরুসহ দুইজনকে আটক করেছে স্থানীয় জনতা।

শনিবার (২৮ মে) সকালে উপজেলার সূখচর ইউনিয়নের ঢালচরের পশ্চিম পাশে মেঘনা নদীর তীর থেকে চুরির কাজে ব্যবহার করা একটি ইঞ্জিন চালিত নৌকাসহ তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলেন, মোঃ শরিফ (৩৫) ভোলার মনপুরা উপজেলার হাজিরহাট ইউনিয়নের আবুল কালামের ছেলে ও মোঃ রুবেল (৩০ মনপুরা উপজেলার কলাতলী ইউনিয়নের ১নং ওয়ার্ডের আব্দুল গনির ছেলে ।

জানা যায়, দীর্ঘদিন থেকে একটি চক্র ঢালচরের বিভিন্ন অংশ থেকে রাতের আধারে গরু, ছাগল ও ভেড়া নিয়ে যায়। অধিকাংশ সময় তারা রাতের আধারে এই কাজ করে থাকে। গত চার মাসে বিভিন্ন সময়ে এই চর থেকে ২০টির মত গুরু চুরি হয়। চোরের উপদ্রব থেকে রক্ষা পাওয়ার জন্য স্থানীয় জনগণ রাতে পাহারার ব্যবস্থা করে। এর মধ্যে গত কাল রাতের আধারে চোর চক্রের সদস্যরা ঢালচরের পশ্চিম পাশে দুটি গরু নৌকাই উঠানোর চেষ্টা করলে জেলেরা দেখে পেলে। পরে তাদের চিৎকারে রাতের পাহারাদাররা ও স্থানীয় জনগণ এসে চক্রের দুই সদস্যসহ নৌকাটি আটক করে।

এ ব্যাপারে সূখচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলাউদ্দিন বলেন, চৌকিদার পাঠিয়ে দুই চোরসহ জব্দ করা গরু ও নৌকাটি নিয়ে আসা হয়েছে। চুরির সাথে যুক্ত দুইজনকে থানায় সৌপার্দ করা হয়েছে।

রাসেল/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর