১০ ঘণ্টায়ও স্বাভাবিক হয়নি ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন চলাচল

গাজীপুরের কালিয়াকৈরে ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেসের ইঞ্জিনসহ দুইটি বগি লাইনচ্যুত হওয়ার ১০ ঘণ্টা পরও রাজধানীর সঙ্গে উত্তর-দক্ষিণাঞ্চলের ট্রেন চলাচল বন্ধ রয়েছে। সিডিউল বিপর্যয় হয়েছে উত্তর ও পশ্চিমগামী সকল ট্রেনের।

গতকার শুক্রবার (২৭ মে) রাত সোয়া ১০টার দিকে মৌচাক রেল স্টেশনের কাছে ট্রেনটি লাইনচ্যুত হয়। এতে ট্রেনে থাকা যাত্রীরা দুর্ভোগে পড়েন। রাতে অনেকেই বিকল্প উপায়ে নিজেদের গন্তব্যে রওনা দেন।

দুর্ঘটনাগ্রস্ত ট্রেনের যাত্রী ফয়সাল হোসেন জানান, মৌচাক স্টেশনের ঠিক পরেই, রতনপুর এলাকায় ইঞ্জিনসহ দুটো বগি লাইনচ্যুত হয়েছে।

জয়দেবপুর রেলওয়ে স্টেশন মাস্টার রেজাউল ইসলাম জানান, রাত ১০টার দিকে ঢাকাগামী ৭৯৪ পঞ্চগড় এক্সপ্রেস মৌচাক স্টেশন পার হলে দুটি বগি লাইনচ্যুত হয়। মেইন লাইন ব্লক থাকায় ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন যোগাযোগ এখন বন্ধ রয়েছে।

তিনি আরও বলেন, দুর্ঘটনার পর এই রুটে চলাচলকারী ট্রেনগুলো বিভিন্ন স্টেশনে আটকা পড়েছে। জয়দেবপুর স্টেশনে কুড়িগ্রাম এক্সপ্রেস, ঢাকাগামী জামালপুর এক্সপ্রেস মির্জাপুর রেল স্টেশনে আটকা পড়ার তথ্য রয়েছে।

জয়দেবপুর রেলওয়ে জংশন পুলিশ ফাঁড়ির ইনচার্জ শহিদুল ইসলাম বলেন, ট্রেনটি দুর্ঘটনায় পড়ায় অনেক যাত্রী দুর্ভোগে পড়েছেন। তাদের দুর্ভোগ কমাতে রেল পুলিশের পক্ষ থেকে নেওয়া হচ্ছে ব্যবস্থা। একই সঙ্গে যাত্রীদের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর