রাঙ্গাবালীতে বিএনপির সম্মেলন সভাপতি রহমান, সাধারণ সম্পাদক শামীম

এক যুগের বেশি সময় পার হওয়ার পর পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলন ঘিরে নেতাকর্মীদের মধ্যে বিরাজ করে উৎসাহ-উদ্দীপনা। সম্মেলন শেষে সাবেক কমিটির আহবায়ক আব্দুর রহমান ফরাজীকে সভাপতি ও সদস্য সচিব সাজাদুল ইসলাম শামীমকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি ঘোষণা করা হয়।

শুক্রবার সকাল ১০ টায় উপজেলার সদর ইউনিয়নের বাহেরচর বাজার সংলগ্ন এসিআই’র মা ও শিশু কেন্দ্রের মাঠে এ সম্মেলন শুরু হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন।

প্রধান বক্তা বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ- সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) আকন কুদ্দুসুর রহমান, উদ্বোধক জেলা বিএনপির আহŸায়ক আব্দুর রশিদ চুন্নু মিয়া ও বিশেষ বক্তা জেলা বিএনপির সদস্য সচিব স্নেহাংশু সরকার কুট্টি উপস্থিত থেকে বক্তব্য রাখেন।

রাঙ্গাবালী উপজেলা বিএনপির আহŸায়ক আব্দুর রহমান ফরাজীর সভাপতিত্বে সম্মেলনের সঞ্চালনায় ছিলেন সদস্য সচিব শাজাদুল ইসলাম শামীম। দুপুর ১ টায় সম্মেলনের প্রথম অধিবেশন শেষ হওয়ার পর বিকেল তিনটায় দ্বিতীয় অধিবেশনে কাউন্সিল শুরু হয়। এতে সভাপতি পদে দুইজন এবং সাধারণ সম্পাদক পদে চারজন অংশ নেয়।

সাতটি সাংগঠনিক ইউনিটের ৩৫ জন কাউন্সিলর সেখানে তাদের ভোট প্রদান করেন। পরে সাড়ে তিনটায় ভোট গণনা ও ফলাফল ঘোষণা করা হয়। তবে এ কমিটিতে নতুন কোন মুখ আসেনি। আহবায়ক কমিটির নেতৃত্বে যারা ছিলেন তারাই এ কমিটিতে ঠাঁই পেয়েছেন।

উল্লেখ্য, ১৩ বছর আগে ২০০৯ সালে পার্শ্ববর্তী গলাচিপায় রাঙ্গাবালী উপজেলা বিএনপির সম্মেলন হয়। ওই সম্মেলনে কবির হোসেন তালুকদারকে সভাপতি এবং আব্দুর রহমান ফরাজীকে সাধারণ সম্পাদক করা হয়। মেয়াদোত্তীর্ণ হওয়ার পর ২০২১ সালের ৫ ফেব্রুয়ারি পূর্বের কমিটি বিলুপ্তকরা হয়। আব্দুর রহমান ফরাজীকে আহবায়ক ও সাজাদুল ইসলাম শামীমকে সদস্য সচিব করে ৩১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি করা হয়েছিল।

সাব্বির/বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর