পি কে হালদারকে দেশে এনে জিজ্ঞেসাবাদে বেরিয়ে আসবে অজানা তথ্য: দুদক কমিশনার

ভারত এবং বাংলাদেশের দুই আদালতে পি কে হালদারের বিচার হবে। ইতিমধ্যে পি কে হালদারের কয়েকজন সহযোগিদের গ্রেফতার করা হয়েছে, তাদের বিরুদ্ধে ৩৫টি মামলা হয়েছে। ওই সহযোগীরা ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে। পি কে হালদারকে দেশে ফিরিয়ে আনতে আমরা আইনিভাবে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি। তাকে দেশে এনে আদালতের মাধ্যমে জিজ্ঞেসাবাদ করতে পারলে আরো অজানা তথ্য বের হয়ে আসবে। এসব তথ্য মামলা নিষ্পত্তি করতে সহায়তা করবে বলে জানিয়েছেন, দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান।

আজ শুক্রবার (২৭ শে মে) সকালে মাদারীপুরের পাঁচখোলা এলাকায় ড. মোজাম্মেল হক খান কলেজে দুর্নীতি বিরোধী আন্তঃকলেজ মডেল বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। ভারতে গ্রেফতার হওয়া প্রশান্ত কুমার হালদারকে (পি কে হালদার) দেশে ফিরিয়ে আনতে সর্বাত্মক চেষ্টা চালানো হচ্ছে বলেও এসময় জানান ড. মোজাম্মেল।

অপর দিকে প্রতিযোগিতা শুরুর পূর্বে একটি কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালা পরিচালনা করবেন দেশীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে যাদের বিতর্ক প্রতিযোগিতায় দক্ষতা ও সুনাম রয়েছে সে সব গুণীজন। কর্মশালা ও বিতর্ক প্রতিযোগিতায় জেলার ৪৮টি কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীরা অংশ নেয়। এই কর্মশালা নিয়ে দুদক কমিশনার ড. মোজাম্মেল হক খান আরও বলেন, ‘শিক্ষার্থীদের দুর্নীতির বিরুদ্ধে সজাগ থাকার জন্য, সোচ্চার হওয়ার জন্য ও দুর্নীতি বিরোধী মনোভাব তৈরি করার জন্য একটি বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করেছি। শিক্ষার্থীদের মস্তিস্কের মধ্যে যদি দুর্নীতি বিরোধী চিন্তাধারা প্রবেশ করে তা হলে তারা ভবিষ্যতে কর্মক্ষেত্রে নিজেদের দুর্নীতি মুক্ত রাখতে পারবে।’

এসময় উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক (আইসিটি ও প্রশিক্ষণ) এ কে এম সোহেল, ঢাকা বিভাগের পরিচালক মো. আক্তার হোসেন, ন্যাশনাল ডিবেট ফেডারেশনের চেয়ারম্যান এ কে এম শোয়েব, মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, ড. মো. মোজাম্মেল হক খান কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আবদুল হালিম, মাদারীপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা শ্রীনিবাস, মাদারীপুর দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক মো. আতিকুর রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মাইনউদ্দিনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ, শিক্ষকবৃন্দ।

বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর