জেলার শ্রেষ্ঠ কলেজ প্রধান হলেন দুর্গাপুরের ফারুক আহমেদ তালুকদার

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ উপলক্ষে নেত্রকোনার জেলায় কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ কলেজ প্রধান (অধ্যক্ষ) নির্বাচিত হয়েছেন দুর্গাপুর মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদার। জেলার ৬০টি কলেজ প্রধান থেকে তিনি শ্রেষ্ঠ প্রধান হন।

বৃহস্পতিবার (২৬ মে) বিকেলে জেলা শিক্ষা অফিসার মো. আব্দুল গফুর স্বাক্ষরিত এ তথ্য জানা গেছে।

জেলা প্রশাসন ও শিক্ষা বিভাগের গঠিত বাছাই কমিটি তাঁর শিক্ষাগত যোগত্যা, শিক্ষকতার অভিজ্ঞতা, বিষয়ভিত্তিক জ্ঞান ও নিষ্ঠা, সৃজনশীল প্রশ্নপত্র তৈরীর দক্ষতা, সহযোগিতার প্রবণতা, চারিত্রিক দৃঢ়তা ও সততা, শৃঙ্খলাবোধ, পেশাগত গবেষণামূলক সৃজনশীল প্রকাশনাসহ নানাবিধ বিষয় বিবেচনা করে তাঁকে জেলার শ্রেষ্ঠ কলেজ প্রধান নির্বাচিত করেন।

ফারুক আহমেদ তালুকদার ২০১৭ সালের ৫ জানুয়ারী অধ্যক্ষ পদে ওই কলেজে যোগদান করেন। এরপর তিনি দুইবার উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হন। তিনি অত্যন্ত সুনাম ও দক্ষতার সাথে কলেজ পরিচালনা করে আসছেন। উনার গ্রামের বাড়ি দুর্গাপুর উপজেলার কাকৈরগড়া ইউনিয়নের কাকৈরগড়া গ্রামে। তিনি শিক্ষা প্রসারের সঙ্গে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে সম্পৃক্ত থেকে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। তার এই প্রাপ্তিতে অগণিত শিক্ষার্থী ও সমাজের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অভিনন্দন জানিয়েছেন।

এ বিষয়ে অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদার বলেন, জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ উপলক্ষে জেলা পর্যায়ে বাছাইয়ের মাধ্যমে ‘জেলা পর্যায়ের শ্রেষ্ঠ কলেজ প্রধান’ মনোনীত হয়েছি। এতে আনন্দিত এবং গৌরবান্বিত বোধ করছি। আগামী ২৯ মে বিভাগীয় পর্যায়ের প্রতিযোগীতায় অংশগ্রহণ করবো। আমি সকলের দোয়া চাই।

রাজেশ গৌড়/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর