সংযোগ সড়কের অভাবে ৫ কোটি টাকার নির্মিত সেতু অকেজো!

সংযোগ সড়ক না থাকায় ৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত সেতুর কোন সুফল পাচ্ছে না লালমনিরহাট সদর উপজেলার দুড়াকুটি গ্রামের কয়েক হাজার মানুষ। রত্নাই নদীর উপর ১২০ মিটার দৈর্ঘ্যের সেতুটির নির্মাণ কাজ শেষ হয়েছে ছয় মাস আগে।

সরেজমিনে দেখা যায়, সেতুটির উভয় পাশেই রয়েছে বেশ কয়কটি স্কুল-কলেজ, মাদ্রাসা ও হাট-বাজার। সেতুটি ব্যবহারের উপযোগী না হওয়ায় মোগলহাট ইউনিয়ন প্বার্শবর্তী ভেলাবাড়ী এবং দূর্গাপুর ইউনিয়নের প্রায় ১০ হাজার মানুষ প্রায় ছয় সাত কিলোমটার ঘুরে যাতায়ত করছে।সেতুর পশ্চিম দিকে রয়েছে, ফুলগাছ,দুড়াকুটি ও কর্ণপুর গ্রাম আর পূর্ব দিকে রয়েছে ইটাপোতা,মেঘারাম ও খারুয়া গ্রাম। আসন্ন বর্ষাকালে এ ভোগান্তি আরও বাড়বে বলে মত স্থানীয়দের।

জানাগেছে, সেতুর পূর্ব ও পশ্চিম দিকের সংযোগ সড়ক নির্মাণের জন্য প্রায় ৩০ শতক জমির প্রয়োজন।আর সেই জমি ব্যক্তি মালিকানা থাকায় জমির দাম দর নিয়ে প্রশাসনের মধ্যে মতবিরোধ চলছে। একারনেই সেতুটির নির্মাণ কাজ শেষ হলেও তা ব্যবহারের সুবিধা পাচ্ছেন না সুফলভোগীরা।

এলজিইডি সূত্র জানায়, রত্নাই নদীর ওপর ১২০ মিটার দীর্ঘ ও ৮ মিটার চওড়া এ সেতু নির্মাণের ব্যয় ধরা হয় ৫ কোটি ২৪ লাখ ৩২ হাজার টাকা।সেতুটির নির্মাণকাজ শেষ হয় ২০২১ সালের নভেম্বর মাসে।

এ বিষয়ে মোগলহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান বলেন, সেতুটির সংযোগ সড়কের জমি নিয়ে সমস্যা হয়েছে। তবে দ্রুত পদক্ষেপ নেয়া হলে জনগণের চলাচলের দুর্ভোগ কমবে।

এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মনজুর কাদের জানান, সংযোগ সড়কের জন্য জমি ক্রয় নিয়ে কিছু সমস্যা আছে। তবে আমরা তা দ্রুত সমাধানের চেষ্টা করছি।

মিজানুরবার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর