দেশে আইনের শাসন থাকলে শেখ হাসিনা কারাগারে থাকতেন: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সামনে বিএনপির ব্যাপক আন্দোলন আসছে । আগামীতে বিএনপির পক্ষ থেকে ব্যাপক আন্দোলন কর্মসূচি আসছে। এজন্য সবাইকে প্রস্তুত থাকতে হবে। সেই আন্দোলনে অবশ্যই মহিলা দল সম্মুখ সারিতে থাকবে বলে আমি বিশ্বাস করি।

আজ বুধবার (২৫ শে মে) বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হত্যার হুমকির প্রতিবাদে রাজধানীর নয়াপল্টনে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

এই প্রঙ্গে তিনি আরও বলেন, মানববন্ধনে দেশে আইনের শাসন থাকলে শেখ হাসিনা কারাগারে থাকতেন। আমার অপরাধ কি ‘-প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের কড়া সমালোচনা করছেন।

রিজভী আরও বলেন, প্রধানমন্ত্রী আপনি আপনার বক্তব্য বিশ্লেষণ করলেই বুঝতে পারবেন, আপনার অপরাধ কি? আপনি হত্যার হুমকি দেন খালেদা জিয়াকে টুস করে ফেলে দেবেন। এইটা জঘন্য হত্যার হুমকি। আজকে দেশে আইনের শাসন থাকলে আপনি কারাগারে থাকতেন। ইলিয়াস আলী কই? চৌধুরী আলম কই? সাইফুল ইসলাম হিরু কই? এইসব গুমের অপরাধ আপনার। ছাত্রনেতা জনিকে ক্রসফায়ার দেওয়া হয়েছে সেই ক্রসফায়ারের অপরাধ আপনার।

তিনি আরও বলেন, গুণ্ডাদেরও একটা নৈতিকতা থাকে। গতকাল (মঙ্গলবার) ঢাকা বিশ্বদ্যিালয়ে ছাত্রলীগের সন্ত্রাসীরা যেভাবে ছাত্রীদের ওপর হামলা করেছে তা কাপুরুষিত সন্ত্রাসীদের কাজ। ছাত্রলীগ কাপুরুষ। এরা মেয়েদেরকে লাঞ্চিত করে। ছাত্রদল নেত্রী মানসুরা হাসপাতালের বেডে কাতরাচ্ছে।

তিনি আরও বলেন, গতকাল আমি হাসপাতালে হাসপাতলে গেছি মানসুরা সে হাসপাতালে কাতরাছে, তৃনা হাসপাতালে কাতরাচ্ছে, তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী। তাদেরকে আইসিইউতে নিয়ে যাওয়ার মতো অবস্থা হয়েছে। যেভাবে তাদের ওপর আঘাত করা হয়েছে সে দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। কাপুরুষ ছাড়া এভাবে মেয়েদের ওপর আঘাত করতে পারে না। ছাত্রদলের সাংগঠনিক সম্পাদককে আঘাত করা হয়েছে, রাশেদ, আফসানকে আঘাত করা হয়েছে। তাদের অবস্থা সংকটাপন্ন। মহিলা দলের সহ-সভাপতি ইয়াসমিন আরা হকের সভাপতিত্বে মানববন্ধনে সংগঠনের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, ঢাকা মহানগর মহিলা দলের চৌধুরী নায়াব ইউসুফসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর