বিএনপিকে নির্বাচন ভীতি পেয়ে বসেছে, কোন নির্বাচনে অংশগ্রহণ করবে না: তথ্যমন্ত্রী

বিএনপিকে নির্বাচন ভীতি পেয়ে বসেছে। তাই তারা কোন নির্বাচনে অংশগ্রহণ করতে চায় না। সংসদ নির্বাচনে অংশগ্রহণ করতে চায় না। এমনকি ইউনিয়ন পরিষদ নির্বাচনেও অংশগ্রহণ করতে চায় না। সিটি কর্পোরেশনসহ বিভিন্ন নির্বাচনে তাদের ভরা ডুবি হবে যেনেই নির্বাচন থেকে দূরে থাকছে। আশাকরি তারা নির্বাচন ভীতি কাটিয়ে উঠে দলকে নির্বাচন মুখী করবেন। এই সব বলে মন্তব্য করলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

আজ বুধবার (২৫ মে) জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে এই সব কথা বলেন তিনি।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী আরও বলেন, কুমিল্লা জেলা প্রশাসনের আয়োজনে ও বাংলাদেশ সংস্কৃতি মন্ত্রণালয়ের সার্বিক সহযোগিতার কুমিল্লায় জাতীয় পর্যায়ে কবির জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে তিনদিন ব্যাপী অনুষ্ঠানের প্রথম দিনে কুমিল্লা নগরীর বীরচন্দ্র গণপাঠাগার ও নগর মিলনায়তন প্রাঙ্গণে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

হাছান মাহমুদ বলেন, বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম কবি রবীন্দ্রনাথের পাশাপাশি বাংলা সাহিত্যকে সমৃদ্ধ করে গেছেন। কাজী নজরুল ইসলাম মুক্তিকামী মানুষের পক্ষে কথা বলেছেন। ব্রিটিশ বিরোধী আন্দোলনকে তরান্বিত করেছেন। এসব কবি থেকে নজরুলের পার্থক্য ছিল তিনি মুক্তির পক্ষে কথা বলেছেন।

তিনি আরও বলেন, নজরুল ছিলেন আমাদের চেতনা, ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতা যুদ্ধে নজরুলের অনুপ্রেরণা পেয়েছে এই জাতি। তার কবিতা, তার গান মানুষকে উজ্জীবিত করেছেন।

এ সময় সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সিমিন হোসেন (রিমি) এমপি, কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আকম বাহাউদ্দিন বাহার, সংরক্ষিত নারী সংসদ সদস্য রওশন আরা মান্নান, কবিপৌত্রী খিলখিল কাজী, মিষ্টি কাজী।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংস্কৃতি সচিব মো. আবুল মনসুর। এছাড়া স্মারক বক্তৃতা রাখেন নজরুল গবেষক অধ্যাপক শান্তিরঞ্জন ভৌমিক। ধন্যবাদ জ্ঞাপন করেন কুমিল্লার জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিবেশনায় নৃত্যনাট্য অনুষ্ঠিত হয়। এছাড়া ‘বিদ্রোহী’র শতবর্ষ’ কবিতা পাঠ করা হয়েছে।

উল্লেখ্য, তিন-দিনব্যাপী কর্মসূচির প্রথম দিনে (বুধবার) থাকবে নগরীতে স্থানীয় ২০ জন চিত্রশিল্পীদের চিত্র অংকন প্রদর্শনী, শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা, রচনা ও আবৃত্তি প্রতিযোগিতা আয়োজনের মাধ্যমে দিবসটি উদযাপন করা হয়।

বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর