কুষ্টিয়া দৌলতপুরে রোভিং সেমিনার অনুষ্ঠিত

কুষ্টিয়া দৌলতপুরে কৃষি আবহাওয়া তথ্য পদ্ধতি উন্নতকরণ প্রকল্পের আওতায় রোভিং সেমিনার অনুষ্ঠিত হয়েছে। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বুধবার সকাল ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন কৃষিবিদ সুশান্ত কুমার প্রামাণিক উপ পরিচালক কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ি কুষ্টিয়া।

উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ নূরুল ইসলামের সভপতিত্বে এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন এজাজ আহমেদ উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল জব্বার প্রমূখ। উপজেলার বিভিন্ন পর্যায়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ, সাংবাদিক, জনপ্রতিনিধি ও ব্যবসায়ী নেতৃবৃন্দ এই সময় উপস্থিত ছিলেন।

সেমিনারের মূল লক্ষ্য হলো, ঘুর্ণিঝড়, সুনামী, ভ’মিকম্প, খরা ও বৃষ্টিসহ প্রাকৃতিক যে কোন দুর্যোগের আগাম খবর কৃষকের কাছে দ্রুত পৌঁছানোর পদ্ধতির বিষয় অবহিত করা, যাতে যে কোন দুর্যোগের খবর পাওয়া মাত্র কৃষকেরা ফসলসহ জান-মাল রক্ষা করতে পারেন। দুই শতাধিক কিষাণ-কিষাণী সেমিনারে অংশগ্রহন করেন।

মোশারফ/বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর