ভাইকে জেল খাটাতে না পেরে ওসির বিরুদ্ধে সংবাদ সম্মেলন

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে আপন ভাইকে জেল খাটাতে না পেরে ক্ষুব্ধ হয়ে মঠবাড়িয়া থানার ওসির বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন হালিমা বেগম নামে এক নারী। গত ১৯ মে বরিশাল শহিদ আব্দুর রব সেরনিয়াবাত প্রেসক্লাবে ওই সংবাদ সম্মেলনটি করা হয়।

হালিমা বেগম মঠবাড়িয়া উপজেলার তুষখালী গ্রামের আঃ সাত্তার খলিফার কন্যা। তার স্বামী মনির হোসেন যার ভূতপূর্ব নাম সুুকুমার কৃষ্ণ রায়। তবে স্থায়ী ঠিকানা বলতে অপরাগতা প্রকাশ করেন মনির হোসেন। স্থানীয়দের ধারণা মনির অপরাধমূলক কর্মকাণ্ডের সাথে জড়িত থাকতে পারে।

জানা গেছে, গত ১৪ মার্চ হালিমা বেগম মঠবাড়িয়া আদালতে একটি মামলা দায়ের করেন। বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে আসামিদের বিরুদ্ধে সমন জারি করেন।

আসামিদের যাতে সমনের তারিখ জেল হয় সেজন্য ৫ এপ্রিল মামলা তুলে নেওয়ার হুমকির অভিযোগ দিয়ে আসামিদের বিরুদ্ধে হালিমা বেগম মঠবাড়িয়া থানায় একটি জিডি করেন। কিন্তু আদালত সবকিছু যাচাই বাছাই করে ১৭ মে হাজিরার দিন আসামিদের জামিন দেন।

এদিকে, ১৭ মে ওইদিনই হালিমা বেগম বাদী হয়ে মঠবাড়িয়া থানায় একটি মামলা দায়ের করেন। এতে ভিকটিম বানানো হয় তার স্বামীকে। কৃত্রিম জখম তৈরি করে দায়েরকৃত ওই মামলায় ১৮ মে বাদীর আপন ভাই শাহ আলমসহ সকল আসামিরা আদালত থেকে জামিন পায়। এতে ক্ষুব্ধ হয়ে ১৯ মে হালিমা বেগম ওসির বিরুদ্ধে সংবাদ সম্মেলন করে।

খোঁজ নিয়ে জানা গেছে, মঠবাড়িয়া উপজেলার তুষখালী এলাকায় একটি মহল মঠবাড়িয়া থানার ওসির বিরুদ্ধে সক্রিয় রয়েছে। এর আগেও তারা ওসির বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে। ১৯ মে হালিমা বেগমকে ব্যবহার করে আরেকটি সংবাদ সম্মেলন করায় তারা।

স্থানীয় ইউপি চেয়ারম্যান শাহজাহান হাওলাদারের ভাই নাসির হাওলাদারের সাথে টাকা পয়সা লেনদেন নিয়ে স্থানীয় একটি প্রভাবশালী মহলের বিরোধ রয়েছে। প্রভাবশালী ওই মহলটি থানায় মিথ্যা মামলা করতে না পেরে ওসিকে বদলি করাতে ওসির বিরুদ্ধে একের পর এক সম্মেলন করছে বলে জানা গেছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যানের ছেলে শামিম হাওলাদার জমিজমা সংক্রান্ত বিরোধ স্থানীয়ভাবে নিষ্পত্তির চেষ্টা করায় সংবাদ সম্মেলনে তার বিরুদ্ধেও জমি দখলের অভিযোগ এনে বক্তব্য দেয় হালিমা বেগম। শফিকুল, মোস্তফা, রহমান, শাহ আলম, সৈয়দসহ যাদেরকে শামিম হাওলাদারের লোক বলা হয়েছে তারা কোনো রাজনীতির সাথে সম্পৃক্ত নয়, এরা দিনমজুর। মাঝেমাঝে গ্রামের বাড়িতে আসে।

শাহ আলম জানান, হালিমা বেগম আমার আপন বোন। আমার নামে মামলা করেছে। আদালত থেকে জামিনে আছি। আমার বোনের অভিযোগ, মামলা লেখা ভালো হয়নি। তাই জামিন পেয়েছি। এজন্য ওসির বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে।

হালিমা বেগম জানান, আসামিরা আমার স্বামীকে মারধর করেছে। মাথায় কোপ না লেগে কানে লেগেছে। এজন্য মামলা করেছি।সংবাদ সম্মেলনে যা লিখে দিছে তাই পাঠ করেছি।

মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ মুহাঃ নূরুল ইসলাম বাদল জানান, মামলাটি যে তারিখ হয়েছে তখন আমি ছুটিতে ছিলাম। একটি কুচক্রিমহল ষড়যন্ত্রমূলকভাবে আমার বিরুদ্ধে সংবাদ সম্মেলন করিয়েছে।

শাহজাহান/বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর