‘রাশিয়া এখন চীনের সঙ্গে সম্পর্কে মনোযোগ দিচ্ছে’

রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ এই তথ্য জানিয়েছেন। রাশিয়া এখন চীনের সঙ্গে সম্পর্কে জোর দিচ্ছে। পশ্চিমাদের সাথে সম্পর্ক পুনঃপ্রতিষ্ঠার প্রস্তাব পেলে তার দেশ ভেবে দেখবে।

রুশ পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, এখন তাদের মনোযোগের কেন্দ্রবিন্দু চীনের সঙ্গে সম্পর্ক গড়া। সের্গেই লাভরভ পশ্চিমা দেশগুলোর বিরুদ্ধে রাশিয়াভীতি সমর্থনের অভিযোগ তুলেছেন। রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটে গতকাল এক অনুলিপিতে বলা হয়, পশ্চিমারা সম্পর্ক পুনঃস্থাপনের মতো কোনো প্রস্তাব দিলে, আমাদের এটা প্রয়োজন কিনা তা গুরুত্বসহকারে বিবেচনা করব।

এই প্রঙ্গে রাশিয়া স্বাধীনভাবে সবকিছু করতে পশ্চিমা থেকে আসা সরবরাহ অবশ্যই স্থগিত করবে উল্লেখ করে লাভরভ বলেন, রাশিয়া শুধুমাত্র নিজেদের এবং নির্ভরযোগ্য দেশ যারা অন্যদের সুরে নাচে না তাদের গণনা করবে।

তিনি আরও বলেন,পশ্চিমা দেশগুলো তাদের মনন পরিবর্তন করে সহযোগিতার প্রস্তাব দিলে রাশিয়া তখন ভেবে সিদ্ধান্ত নেবে বলেও উল্লেখ করেন রুশ পররাষ্ট্রমন্ত্রী। সূত্র: বিবিসি

বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর