খাদ্যসহ সবকিছুতেই আমরা স্বয়ংসম্পূর্ণ: শাজাহান খান

মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি বলেছেন, মাছ ও গবাদিপশুসহ বিভিন্ন শাকসবজির দিক থেকে এখন আমাদের উৎপাদন অনেক বেশি হচ্ছে। যা একসময় ঘাটতিতে ছিল তা এখন আর ঘাটতি নেই। আমাদের বার্মার রুই মাছ খেতে হতো। এখন আর চোখে পড়েনা বাজারে বার্মার রুই। ভারত থেকে গরু আমদানি করতে হতো, এখন আর ভারতীয় গরু আমদানি করার প্রয়োজন নেই। এই সব কিছু বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনার জন্য সম্ভব হয়েছে। আজকে আমরা খাদ্যসহ সবকিছুতেই স্বয়ংসম্পূর্ণ হয়েছি।

সোমবার (২৩ মে) দুপুরে মাদারীপুরের রাজৈর উপজেলার মুক্তিযোদ্ধাদের নামের তালিকা যাচাই বাছাই কার্যক্রমের সময় উপজেলা নির্বাহী কর্মকর্তার কক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

এসময় শাজাহান খান বলেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের জন্য ভাতার ব্যবস্থা করে দিয়েছেন। তারা প্রায় প্রতি মাসেই সব মিলিয়ে সাড়ে ২২ হাজার টাকা পায়। তাই মুক্তিযোদ্ধারা বৃদ্ধ বয়সেও স্বাচ্ছন্দে জীবনযাপন করতে পারছেন। এজন্য মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি সবাই খুবই খুশি। তারা মনে করেন বর্তমান প্রধানমন্ত্রী ক্ষমতায় থাকলে বাংলাদেশের জনগণ স্বাচ্ছন্দে জীবনযাপন করতে পারবেন। তারা আবাস পাবেন, গৃহ পাবেন, জমি পাবেন।

তিনি আরো বলেন, মুক্তিযোদ্ধাদের জন্য বীর নিবাস তৈরি করে দিয়েছে, এটা চলমান আছে। ইতিমধ্যে বহু বাড়িঘর নির্মাণ কাজ শেষ করা হয়েছে। যেসব মুক্তিযোদ্ধাদের কিছুই নেই, তাদের জমিসহ গৃহ তৈরি করে দেওয়া হয়েছে। এছাড়া যাদের জমি আছে ঘর নেই তাদের ঘর নির্মাণ করে দেওয়া হচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিসুজ্জামান, মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার সেকেন্দার আলী শেখ, সমাজসেবা কর্মকর্তা এসএম ফজলুল হক প্রমুখ।

আকাশ আহম্মেদ সোহেল/বার্তাবাজার/জে আই

 

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর