কোম্পানীগঞ্জে জনশুমারি জরিপ কমিটি অবহিতকরণ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

জনশুমারি ও গৃহগণনা ২০২২ উপলক্ষে সিলেটের কোম্পানীগঞ্জে জরিপ কমিটি অবহিতকরণ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা লুসিকান্ত হাজংয়ের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শামিম আহমদ শামিম।

জনশুমারির গুরুত্ব তুলে ধরতে উপজেলা নির্বাহী কর্মকর্তা লুসিকান্ত হাজং বলেন এটি শুধুমাত্র পরিসংখ্যান বিভাগের কাজ নয়,এটি প্রতিটি বিভাগের কাজ,এই কাজের মাধ্যমে বয়সভিত্তিক,লিংগভিত্তিক,ক্ষুদ্র নৃগোষ্ঠী সহ,রেমিট্যান্স এর সুবিধাভোগী পরিবার,ইন্টারনেট মোবাইল ব্যবহার কারীর সংখ্যাও জানা যাবে।

জনপ্রতিনিধিদের বিশেষ ভাবে গুরুত্ব দিয়ে কাজ সম্পন্ন করার অনুরোধ করেন,তিনি উল্লেখ করেন স্থানীয় ও জাতীয় পর্যায়ের উন্নয়ন পরিকল্পনা জনশুমারিতে প্রাপ্ত তথ্যের উপর ভিত্তি করেই হবে। সভার সদস্য সচিব উপজেলা পরিসংখ্যান অফিসের উপপরিচালক তার উপস্থাপনায় জানান আগামী ১৫-২১জুন দেশব্যাপী শুমারির তথ্য সংগ্রহ কাজ চলবে।

১৪ জুন তারিখ দিবাগত রাত ১২ঃ০০ টা থেকে পরদিন সকাল ০৬ঃ০০ টা পর্যন্ত ভাসমান লোক গণনা করা হবে এবং এই সময়কে রেফারেন্স টাইম হিসেবে বিবেচনা করে লোকজনের অবস্থান অনুযায়ী তাদের সেই খানায় গণনা করা হবে।

উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা সাইফুল হকের সঞ্চানালনায় বক্তব্য রাখেন, কোম্পানীগঞ্জ থানা অফিসার ইনচার্জ সুকান্ত চক্রবর্তী, উপজেলা মৎস অফিসার ইমরান আহমদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা কামরুজ্জামান রাসেল,সমাজসেবা কর্মকর্তা জনি রঞ্জন দে, কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি তারিকুল ইসলাম, যুব উন্নয়ন কর্মকর্তা আব্দুল মান্নান,মাধ্যমিক শিক্ষা অফিসার বদিউজ্জামান,প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জহিরুল হক, মহিলা বিষয়ক কর্মকর্তা সাদিকা তিন্নি, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা সেলিনা বেগম, ১ নং ইসলামপুর পশ্চিম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাজী জিয়াদ আলী,২ নং পূর্ব ইসলামপুর পরিষদ চেয়ারম্যান আলমগীর আলম,৫ নং উত্তর রণিখাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফয়জুর রহমান,৬ নং দক্ষিণ রণিখাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইকবাল হোসেন ইমাদ প্রমুখ।

তারিকুল/বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর