চট্টগ্রামে চেক প্রতারণার মামলায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

চট্টগ্রামে চেক প্রতারণার মামলায় ৯টিতে সাজাপ্রাপ্ত আসামি আবদুল হককে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

সোমবার (২৩ মে) বিকালে গণমাধ্যমকে রোববার (২২ মে) সন্ধ্যায় চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দর এলাকা থেকে ঢাকা চট্টগ্রামে মোট ১৫টি চেক প্রতারণার সাজাপ্রাপ্ত আসামি আব্দুল হককে গ্রেফতারের কথা জানান র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মোঃ নুরুল আবছার।

গ্রেফতার আবদুল হক হালিশহরের আই ব্লকের ১ নম্বর লেনের ১৮ নম্বর বাড়ির মজিবুল হকের ছেলে। র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মোঃ নুরুল আবছার বলেন, আবদুল হক একজন পেশাদার প্রতারক। বিভিন্ন লোভ লালসা দেখিয়ে ও নিজের কোম্পানিতে শেয়ার দেওয়ার কথা বলে তিনি বহু মানুষ হকে লাখ লাখ টাকা হাতিয়ে নিতেন। সম্প্রতি ঢাকা ও চট্টগ্রামে বিভিন্ন লোকের টাকা হাতিয়ে নিয়েছেন এই প্রতারক।

এসব ঘটনায় ভুক্তভোগীদের চেক দিতেন আবদুল হক। পরে দেখা যেত ব্যাংকে কোনো টাকা নেই। তার বিরুদ্ধে এক কোটি ৩৫ লাখ টাকার ১৫টি চেক প্রতারণার মামলা রয়েছে। যার ৯টিতে ইতোমধ্যে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও অর্থদণ্ড হয়েছে।

তিনি আরো বলেন, আবদুল হকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি ছিল। রোববার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয় এবং সোমবার (২৩ মে) সকালে তাকে থানায় হস্তান্তর করা হয়েছে। তার কাছ থেকে বিভিন্ন ব্যাংকের এটিএম কার্ড, বিদেশি ডানহিল সিগারেট, চেকবই, আইপ্যাড ট্যাব, বিভিন্ন ব্র্যান্ডের হাতঘড়ি, আইফোন ও অ্যান্ড্রয়েড মোবাইল উদ্ধার করা হয়েছে।

হুমায়ুন/বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর