বাবুগঞ্জে শুমারি জরিপ কমিটির সভা অনুষ্ঠিত

বরিশালের বাবুগঞ্জ উপজেলায় জনশুমারি ও গৃহগণনা পরিচালনার কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। আগামী ১৫ জুন থেকে ২১ জুন পর্যন্ত মোট ৭দিন নির্ধারিত গণনা এলাকায় শুমারীর কাজ চলবে।

সোমবার (২৩মে) দুপুর ১টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসন ও পরিসখ্যান কার্যালয়ের আয়োজনে সভা অনুষ্ঠিত হয়। সহকারী কমিশনার ভূমি মো. মিজানুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইকবাল আহমেদ আজাদ, মহিলা ভাইস চেয়ারম্যান ফারজানা বিনতে ওহাব, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সুবাস সরকার।

এসময় উপস্থিত ছিলেন, চাঁদপাশা ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ দেলোয়ার হোসেন রাঢ়ী, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শুমুল রানী পাল, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শাহ মো. আরিফুল ইসলাম, উপজেলা যুব উন্নয়ন অফিসার আসমা বেগম, মহিলা বিষয়ক কর্মকর্তা শামিমা ইয়াসমিন, সমাজসেবা অফিসার (অঃদা) আবুল কালাম আজাদ, শিশু বিষয়ক কর্মকর্তা ইসমাইল হোসেন প্রমুখ।

উপজেলা পরিসখ্যান কর্মকর্তা মোঃ সালাম সিকদার বলেন, উপজেলার ৬ টি ইউনিয়নকে ৩ টি জোনে ভাগ করা হয়েছে। ৫৩ জন সুপারভাইজার ও ৩৩১ জন গণনাকারী নিয়োগ করা হয়েছে।

গত ১৫ জুন থেকে ২১ জুন পর্যন্ত মোট ৭দিন চলবে নির্ধারিত গণনা এলাকায় তথ্যসংগ্রহ ও সংগৃহীত তথ্য নির্ধারিত সার্ভারে প্রেরণের কাজ। সভায় বক্তারা বলেন, জনশুমারি একটি গুরুত্বপূর্ণ বিষয়। সঠিক জনশুমারির উপর নির্ভর করে একটি দেশের টেকসই পরিকল্পনা। তাই সঠিক তথ্য দিয়ে তথ্য সংগ্রহকারীদের সহযোগিতা করার জন্য সকলের প্রতি অনুরোধ জানিয়েছেন বক্তারা।

আল-আমিন/বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর