বাড়ি ছেড়ে না পালানোর শপথ ২০০ স্কুলছাত্রীর

প্রেম বা অন্য কোনো কারণে বাড়ি ছেড়ে না পালানোর শপথ করেছে নোয়াখালীর কোম্পানীগঞ্জের ২০০ স্কুলছাত্রী। ‘প্রাপ্ত বয়সের আগে বিয়ে নয়, প্রেমের টানে ক্ষতি হয়’ শীর্ষক সচেতনতা সভায় তারা এ শপথ নেয়।

রোববার (২২ মে) দুপুরে কোম্পানীগঞ্জ থানা পুলিশের পক্ষ থেকে উপজেলার রামপুর ইউনিয়নের

বামনী উচ্চ বিদ্যালয়ে এ সচেতনতা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্কুলছাত্রীদের শপথবাক্য পাঠ করান থানার পরিদর্শক (তদন্ত) এসএম মিজানুর রহমান।

তিনি বলেন, ‘সম্প্রতি নবম-দশম শ্রেণিতে পড়ুয়া স্কুলছাত্রীদের মধ্যে প্রেমের টানে ও প্রলোভনে পড়ে পালিয়ে বিয়ে করার প্রবণতা বেড়েছে। এজন্য পুলিশের পক্ষ থেকে প্রত্যেক বিদ্যালয়ে সচেতনতা সভার আয়োজন করা হচ্ছে। বামনী উচ্চ বিদ্যালয়ের ছাত্রীরা বাল্যবিয়ে ও পালিয়ে যাওয়ার কুফল সম্পর্কে জেনে তারা এ ধরনের পথে না যাওয়ার শপথ করেছে।

এছাড়া ইভটিজিং, মাদক, কিশোর গ্যাংয়ের অপতৎপরতা বন্ধসহ ছাত্রীদের নিরাপত্তায় সব ব্যবস্থার আশ্বাস দেওয়া হয়েছে।’

এ সময় বামনী উচ্চ বিদ্যালয়ের সব শিক্ষক ও কোম্পানীগঞ্জ থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। এর আগে বুধবার (১৮ মে) দুপুরে থানার ওপন হাউজ ডে অনুষ্ঠানে এসএম মিজানুর রহমান বলেন, ‘কোম্পানীগঞ্জে গত এক সপ্তাহে বিভিন্ন বিদ্যালয়ের নবম-দশম শ্রেণিতে পড়ুয়া ১৩ ছাত্রী প্রেমের টানে উধাও হয়ে গেছে। এ ব্যাপারে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করে বেশ কয়েকজনকে উদ্ধার করা হয়েছে।’

বার্তাবাজার/এম.এম 

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর