টিকিট কালোবাজারির অভিযোগ স্বীকার করলেন রেলমন্ত্রী

টিকিট কালোবাজারির অভিযোগ স্বীকার করে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, ‘টিকিট কালোবাজারি থেকে রেলওয়ে মুক্ত হতে পারেনি। আমি মন্ত্রী হওয়ার পর থেকেই টিকিট কালোবাজারির অভিযোগ শুনছি।’ আজ রবিবার (২২ ই মে) বিকেলে রেলভবনের সম্মেলন কক্ষে এক চুক্তি সই অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

টিকিট কালোবাজির অভিযোগ সম্পূর্ণ মেনে নিয়ে মন্ত্রী বলেন, ‘এগুলো সমাধানের জন্য আমরা পদক্ষেপ নিয়েছি, কথা বলছি। ইনশাআল্লাহ নিকট ভবিষ্যতে এ ধরনের সমস্যা থাকবে না।’ রেলমন্ত্রী বলেন, ‘টিকিট কালোবাজারি ঠেকাতে আমরা অনেকগুলো পদক্ষেপ নিয়েছি। এখন নতুন প্রতিষ্ঠানকে (সহজডটকম) দায়িত্ব দেওয়া হয়েছে। মাত্র দুই-তিন মাস হয়েছে। আমরা অপেক্ষা করতে চাই, দেখি কতটুকু তাদের সার্ভিস পাই।’

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু সেতুতে পূর্ণগতিতে রেল চলতে পারছে না। সেখানে মাত্র ২০ কিলোমিটার বেগে ট্রেন চলছে। একই সঙ্গে ওই সেতুতে রেলের ওজনের ক্ষেত্রে সীমাবদ্ধতা আছে। যার ফলে ডাবল ডুয়েল গেজ লাইন দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব রেলওয়ে সেতু নির্মাণ করা হচ্ছে।

গত ২০২৩ সালের জুনে ঢাকা-কক্সবাজার রুটে ট্রেন চলাচল শুরু হবে জানিয়ে নুরুল ইসলাম সুজন বলেন, কক্সবাজার রুটে ট্রেন চালু হওয়ার পরের বছর ২০২৪ সালের মধ্যে পদ্মা সেতু দিয়ে ট্রেন চলবে। এ ট্রেন যশোর পর্যন্ত যাবে। এখন দ্রুতগতিতে সেটির নির্মাণকাজ চলছে।

বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর