চবি’র ছাত্রলীগ কর্মীদের স্থানীয় এলাকাবাসীর মারধর

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের কয়েকজন কর্মীর সাথে স্থানীয় এলাকাবাসীর মধ্যে ঘটেছে মারধরের ঘটনা।

রোববার (২২ মে) দুপুরে বিশ্ববিদ্যালয়ের দুই নম্বর গেটে কথা-কাটাকাটির জের ধরে পাঁচ ছাত্রলীগ কর্মীকে এলোপাতাড়ি মারধর করেন স্থানীয় এলাকাবাসী।

ক্যাম্পাস সূত্রে জানায়, দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের দুই নম্বর গেট এলাকায় ছাত্রলীগের উপ-গ্রুপ বিজয়ের দুই কর্মী মোটরসাইকেল নিয়ে দাঁড়িয়ে ছিলেন। এ সময় একটি রিকশা পেছন থেকে মোটরসাইকেলকে ধাক্কা দেয়। এতে মোটরসাইকেলসহ ওই দুই ছাত্রলীগকর্মী পড়ে যান।

এ ঘটনায় ওই ছাত্রলীগকর্মী ও রিকশার স্থানীয় দুই যাত্রীর মধ্যে বাকবিতণ্ডা হয়। পরে আরো কয়েকজন ছাত্রলীগকর্মী বিষয়টি মীমাংসা করতে গেলে স্থানীয় বেশ কিছু লোকজন জড়ো হয়ে তাদেরকেও মারধর করেন।

এ খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে বিজয় গ্রুপের শতাধিক নেতাকর্মী আলাওল হলে জড়ো হন। পরে রামদা, স্টাম্পসহ লাঠিসোটা নিয়ে ছাত্রলীগের কর্মীরা গ্রামে ঢুকে কিছু বাড়িঘর ভাঙচুর করেন। পরে পুলিশ ও প্রক্টরিয়াল বডি এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

বিজয় উপ-গ্রুপের নেতা মোঃ ইলিয়াস বলেন, এলাকাবাসী কিছু না বুঝেই ছাত্রলীগ কর্মীদের মারধর করেছে৷ সামান্য কথা-কাটাকাটি নিয়ে এত ক্ষোভ ও উত্তেজনার কোন প্রয়োজন ছিলনা।

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ মহিউদ্দিন বলেন, স্থানীয় এলাকাবাসী ও ছাত্রলীগ কর্মীদের মাঝে ভুল বোঝাবুঝি সৃষ্টি হওয়ায় সংঘাতের সৃষ্টি হয়। পরিস্থিতি এখন শান্ত। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। গ্রামের জনপ্রতিনিধিদের সঙ্গে কথা বলা হচ্ছে।

হুমায়ুন/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর