বাবুগঞ্জে নির্মাণাধীন রাস্তার কাজে ধীরগতি, ভোগান্তি চরমে

বরিশালের বাবুগঞ্জ উপজেলার মাধপাশা ইউনিয়নের পাংশা গ্রামে নির্মাণাধীন ৫০০ মিটার রাস্তা খোরাখুরি করে ফেলে রাখায় তিনটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৫‘শ শিক্ষার্থীসহ সহস্রাধিক মানুষ ভোগান্তি পোহাচ্ছে।

গত দুই মাস যাবৎ পাংশা গ্রামের মোসলেম আলী খান দাখিল মাদ্রাসা থেকে সাবেক ইউনিয়ন চেয়ারম্যান জয়নাল আবেদীন এর বাড়ি পর্যন্ত (বিজেপি) বরিশাল, ঝালকাঠি, পিরোজপুর প্রকল্পের আয়তায় নির্মাণাধীন হাফ কিলোমিটার রাস্তা ঠিকাদার প্রতিষ্ঠান ফেলে রাখায় চরম ভোগাস্তির সৃষ্টি হয়। মাটি খুরে রাখায় অল্প বৃষ্টিতে হাটু সমান পানি জমে থাকে রাস্তাটিতে। ফলে মোসলেম আলী খান মডেল দাখিল মাদ্রাসা, পাংশা বায়তুল আমিন নুরানি মাদ্রাসা ও মোসলেম আলী খান এতিম খানার প্রায় ৫‘শ জন শিক্ষার্থী ও শিক্ষকরা বেশি ভোগান্তির শিকার হচ্ছেন। ছাত্রীরা শিক্ষা প্রতিষ্ঠানে আসতে অনিহা প্রকাশ করছেন।

মোসলেম আলী খান দাখিল মাদ্রাসার সুপার মাওঃ আহমদ উল্লাহ বলেন, রাস্তাটি ফেলে রাখায় মাদ্রাসায় উপস্থিতি সংখ্যা দিন দিন কমে যাচ্ছে। সামান্য বৃষ্টিতেই রাস্তা তলিয়ে যাতায়াত অনুপযোগী হয়ে পরে। আমাদের দাবী, যাতে রাস্তাটির কাজ দ্রুত শেষ করা হয়।

উপজেলা প্রকৌশলী দপ্তরের উপ সহকারি প্রকৌশলী (এসও) মোঃ কামাল হোসেন বলেন, রাস্তাটিতে দুই এক দিনের মধ্যে বালু ফেলবে বলে জানিয়েছেন ঠিকাদার প্রতিষ্ঠান কোহিনুর এন্টারপ্রাইজ এর স্বত্বাধিকারী। কাজের দায়িত্বে থাকা মোঃ টুকুর সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মোসলেম আলী খান মডেল দাখিল মাদ্রাসার সভাপতি কাজী ইমদাদুল হক দুলাল বলেন, রাস্তার কাজ যে ঠিকাদার প্রতিষ্ঠান পায় তারা কাজ না করে সাব ঠিকাদার নিয়োগ দিয়ে থাকে। ফলে কাজগুলো ধীর গতিতে সম্পন্ন হয়। শিক্ষার্থীদের ভোগান্তির বিষয়টি নিয়ে আমি প্রকৌশলীর সাথে কথা বলবো।

আল আমিন/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর