মিরপুরে জয়ের সম্ভাবনা বেশি: মুমিনুল

শ্রীলংকার বিপক্ষে মিরপুরে অতীতে তিন টেস্ট খেলে তিনটিতেই হারে স্বাগতিক বাংলাদেশ। তবে এবার লংকানদের মিরপুর স্টেডিয়ামে হারাতে বদ্ধপরিকর টাইগাররা। আজ রোববার (২২শে মে) মিরপুর শেরেবাংলায় ম্যাচপূর্ববর্তী সংবাদ সম্মেলনে জয়ের সম্ভাবনা জানিয়ে বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক মুমিনুল হক সৌরভ বলেন, আমার কাছে মনে হয়, দেশে খেলেন আর বিদেশে খেলেন, সবসময় জয়ের সুযোগ থাকে। কন্ডিশন বা সবকিছুর কথা চিন্তা করলে এটা জয়ের জন্য একটা ভালো সুযোগ। দেখতে হবে সুযোগটা আপনি কীভাবে দেখছেন। সুযোগ সবসময় থাকে, এটা আমাদের জন্য আরেকটা সুযোগ সিরিজ জেতার।

এই প্রঙ্গে সোমবার মিরপুর স্টেডিয়ামে শ্রীলংকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে খেলতে নামবে বাংলাদেশ। এ ম্যাচের আগে শেরেবাংলা স্টেডিয়ামে ২৩ টেস্ট খেলা হয়েছে। যেখানে প্রতিপক্ষ দল জিতেছে ১৩ বার, বাংলাদেশ জিতেছে ছয়বার। ড্র হয়েছে তিনবার আর একটি ম্যাচ বাতিল হয়েছে। মিরপুর স্টেডিয়ামের অতীত রেকর্ড ঘেঁটে মুমিনুল বলেন, মিরপুরে ফলাফল ছাড়া ম্যাচ খুব কমই হয়। শেষ কবে ফলাফল আসেনি বলা কঠিন। সবসময় ফলাফল আসে। বোলিং খুব গুরুত্বপূর্ণ, সঙ্গে ব্যাটিংও। অবশ্যই আমরা প্ল্যানিং করি- কোন জিনিস নিয়ে কাজ করলে জেতার সম্ভাবনা বেশি থাকবে।

তিনি বলেন, আমার কাছে মনে হয় ভালো একটা সুযোগ আছে। চট্টগ্রাম টেস্টে কী হয়েছে, সেগুলো চিন্তা না করে এখন আমাদের নতুন করে শুরু করতে হবে।

তিনি আরও বলেন, ঢাকা টেস্টেও যদি দল হিসেবে খেলতে পারি, তাহলে ফল আমাদের পক্ষে আসবে। কন্ডিশন সচরাচর যে রকম থাকে ওরকমই। আবহাওয়া কেমন হয় তার ওপর নির্ভর করছে। আমার মনে হয়, সাধারণত যেমন থাকে ওরকমই থাকবে।

বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর