তাড়াইলে ভূমি সেবা সপ্তাহে অবহিতকরণ সভা অনুষ্ঠিত

কিশোরগঞ্জের তাড়াইলে ভূমি সেবা সপ্তাহ-২০২২ উপলক্ষে অবহিতকরণ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল রবিবার (২২ মে) উপজেলা ভূমি অফিসের আঙ্গিনায় সকাল ১১টায় ভূমি সেবা সপ্তাহের অবহিতকরণ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মনোনীতা দাস এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত মতবিনিময় সভায় রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা শারমীন।

উপজেলা ভূমি অফিসের নাজির আবদুল মমিন এর সঞ্চালনায় অবহিতকরণ ও মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ভূমি অফিসের কাননগো, সাতটি ইউনিয়নের সহকারী ভূমি কর্মকর্তা, স্থানীয় গনমাধ্যমকর্মী এবং এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মনোনীতা দাস ভূমি সেবা সংক্রান্ত সরকারের গৃহীত কর্মসূচীর বিশদ আলোচনা করেন।

প্রশ্নত্তোর পর্বে উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মুকুট রঞ্জন দাস বলেন, সরকারের বালু ব্যাবস্থাপনা আইন -২০১০ এ বলা আছে সরকারি উন্নয়নমূলক কর্মকান্ড ছাড়া ড্রেজার দিয়ে বালু তোলা সম্পূর্ন অবৈধ। আমাদের উপজেলার সাতটি ইউনিয়নেই অগনিত ড্রেজার চলমান।এসব ড্রেজার বন্ধে প্রশাসনের কোনও তৎপরতা দেখছি না।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা শারমীন অবৈধ ড্রেজারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য প্রত্যেক ইউনিয়নের ভূমি সহকারী কর্মকর্তাকে নির্দেশ প্রদান করেন।

মুকুট দাস/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর