বন্যার পানি বৃদ্ধি অব্যাহত শাহজাদপুরে যমুনা নদীগর্ভে ২৫ বাড়িঘর বিলীন

বন্যার পানি বৃদ্ধি অব্যাহত থাকায় ও উজানের ঢলে যমুনা নদী তীরবর্তী সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার জালালপুর ইউনিয়নের আরকান্দি,ঘাটাবাড়ি,জালালপুর ও পাকুরতলা গ্রামের ব্যাপক নদী ভাঙ্গণ শুরু হয়েছে।

গত ২৪ ঘন্টায় এ ৪ গ্রামে অন্তত ২৫টি বাড়িঘর যমুনা নদীগর্ভে বিলিন হয়ে গেছে। এতে এসব পরিবারে লোকজন সর্বস্ব হারিয়ে নিঃস্ব ও অসহায় হয়ে শিশু সন্তানদের নিয়ে খোলা আকাশের নিচে মানবেতর জীবন যাপন করছে।

আজ (রবিবার) সকালে ওই এলাকা ঘুরে দেখা যায় মানুষজন তাদের জিনিসপত্র সরিয়ে নিতে ব্যস্ত সময় পাড় করছে। অপদিকে এসব জিনিসপত্র খোলা আকাশের নিচে জড়ো করে তারা শিশু সন্তনদের নিয়ে খোলা স্থানে বসে আহাজারি করছে।

এ বিষয়ে জালালপুর গ্রামের আলহাজ আলী,কামরুল ইসলাম,মহির মেম্বর,লালচান,আকসেদ আলী বলেন,গত শনিবার রাতের ঝড়-বাতাসে সময় যমুনা নদীতে প্রচন্ড ঢেউ ও দাবার শুরু হয়।

এতে মুহুর্তে যমুনা পাড়ের ২৫টি বাড়িঘরাতের অন্ধকারে নদীগর্ভে বিলিন হয়ে যায়। জীবন নিয়ে সবাই বাড়িঘর থেকে বের হতে পাড়লেও জিনিসপত্র রক্ষা করতে পারেনি। চোখের সামনে যমুনা নদীতে তলিয়ে গেছে। ফলে রাত থেকে তারা খোলা আকাশের নিচে বাস করছে।

এ বিষয়ে জালালপুর ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব সুলতান মাহমুদ জানান,তিনি স্থানীয় ইউপি সদস্যদের নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এদের জন্য দ্রুত সাহায্য সহযোগিতা চেয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করেছেন। কিন্তু এখনও কোন সাহায্য সহযোগিতা হাতে পাননি। পেলে তাদের মাঝে বিতরণ করা হবে বলে তিনি জানান।

এ বিষয়ে শাহজাদপুর উপজেল নির্বাহী কর্মকর্তা শাহ মো:শামসুজ্জোহা বলেন,ভাঙ্গণ রোধে ব্যবস্থা নিতে সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডকে অবহিত করহয়েছে। এছাড়া ক্ষতিগ্রস্তদের দ্রুত ইউনিয়ন পরিষদ সরিয়ে নিতে স্থানীয় চেয়ারম্যানকে নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া সরকারের ত্রাণ তহবিল থেকে এদের সাহায্য সহযোগিতার উদ্যোগ নেয়া হয়েছে। এছাড়া পরে এদের নিরাপদ স্থানে পূর্ণবাসন করা হবে।

রাকিব/বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর