চিকিৎসকদের আবাসিক ভবনে হাঁস পালন

চিকিৎসকদের আবাসিক ভবনের কক্ষে হাঁস পালন করে ব্যাপক সমালোচনার জন্ম দিয়েছেন বরিশালের গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মাজেদুল কাওছার। শুধু হাঁস পালনই নয় বরং হাসপাতালে যোগদানের পর থেকেই কর্তৃপক্ষকে না জানিয়ে রাতের আধারে ওষুধ পাচার, হাসপাতাল কম্পাউন্ডের গাছ বিক্রি, পুকুরের মাছ বিক্রিসহ আরও বিস্তর অভিযোগ রয়েছে এই ডাঃ মাজেদুল কাওছারের বিরুদ্ধে। কিন্তু বিতর্কিত অপকর্মের বিস্তর অভিযোগ থাকার পরও গুরুত্বপূর্ণ পদে বহাল বহাল তবিয়তে রয়েছেন এই ডাঃ মাজেদুল কাওছার।

হাসপাতাল সূত্রে জানা গেছে, হাসপাতালের চিকিৎসকদের আবাসিক ভবনের দ্বিতীয় তলায় থাকতেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সাইয়্যেদ মোঃ আমরুল্লাহ আর তৃতীয়
তলায় থাকেন আবাসিক মেডিকেল অফিসার মাজেদুল কাওছার এবং নিচতলার কক্ষে থাকতেন অন্যান্য মেডিকেল অফিসাররা। গত একবছর যাবত নিচতলার কক্ষগুলো খালি থাকার সুযোগে চিকিৎসকদের কক্ষে রাজা হাঁস পালন করে আসছেন আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মাজেদুল কাওছার। বিষয়টি এতোদিন জানলেও ডাঃ মাজেদুল কাওছারের সাথে সখ্যতা থাকায় কিছুই বলেননি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সাইয়্যেদ মোঃ আমরুল্লাহ।

এরইমধ্যে গত মঙ্গলবার ডাঃ সাইয়্যেদ মোঃ আমরুল্লাহ’র শাস্তিমূলক বদলী হওয়ার পর ডাক্তারদের আবাসিক ভবনের কক্ষ ব্যবহার করে হাঁস পালনের বিষয়টি প্রকাশ্যে আসে। এ বিষয়ে জানতে ডাঃ মাজেদুল কাওছারের ব্যবহৃত মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তা বন্ধ থাকায় কোন বক্তব্য পাওয়া যায়নি। তবে সদ্য যোগদানকারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আলহাজ্ব ডাঃ মোঃ মনিরুজ্জামান বলেন, বিষয়টি আমার জানা নেই। এ বিষয়ে খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরিফিন রিয়াদ/বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর